তারিখ : ১৯ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারত সহায়তা দেয়ায় আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি-খাদ্যামন্ত্রী

ভারত সহায়তা দেয়ায় আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি-খাদ্যামন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি
[ভালুকা ডট কম : ০৭ মে]
আমাদের স্বাধীনতা সংগ্রামে ভারত সরকার সহায়তা দেয়ায় আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। ভারত বাংলাদেশ মৈত্রী অটুট ও অক্ষুর্ণ থাকবে। ভারত বাংলাদেশ মৈত্রী সাংসইল আদিবাসী স্কুল এ্যান্ড কলেজ এবং নিয়ামতপুর গাল্স স্কুল এ্যান্ড কলেজের নব-নির্মিত গালস হোসটেলের উদ্বোধন উপলক্ষ্যে মঙ্গলবার আয়োজিত সমাবেশে খাদ্যামন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঝড়ে পড়া ছাত্র ছাত্রীদের স্কুল মুখি করার জন্য ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করছেন। ভারত সরকারের আর্থিক সহায়তায় এ পথ আরও প্রসস্ত হচ্ছে। দুই দেশের বানিজ্যিক সহায়তা পম্প্রসারণের লক্ষ্যে নওগাঁ জেলা সাপাহার উপজেলার যে স্থল বন্দরের পরিকল্পনা নেয়া হয়েছে তা বাস্তবায়ন করতে ভারত সরকার সহায়তা করবে বলে আশারাখি। ভারত বাংলাদেশ মৈত্রী এক অটুট বন্ধন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার শ্রীমতি রিভা গাঙ্গলি দাস অনুষ্ঠানে তার বক্তব্যে উল্লেখ করেন স্কুল ভবন গুলো উদ্বোধন করতে এসে মনে পড়ে যায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা বাংলাদেশ ভারত সম্পর্ক অটুট ও অক্ষুণ্য থাকবে। শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশের ছাত্র ছাত্রীদের জন্য ভারত সরকার বৃত্তি প্রদান করে থাকেন। তিনি ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তোমাদের এই সুযোগ নিতে হবে। পড়াশুনা করে নিজের ও পরিবারের ভাজ্ঞ বদলাতে হবে। নিজেকে নারী না ভেবে মানুষ ভাবতে হবে।

এর আগে মন্ত্রী ও ভারতীয় হাই কমিশনার পৃথক পৃথক দ্বিতল ভবন দুুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং স্কুল চত্তরে বৃক্ষ রোপন করেন।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ- ৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার ছেলিম, রাজশাহী বিভাগের ভারতীয় সহকারী হাই কমিশনার সনজিত কুমার ভাটি, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই