তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিদ্যুতের সংযোগ নিয়ে সংঘর্ষে পাঁচজন আহত

ভালুকায় পল্লী বিদ্যুতের সংযোগ নিয়ে সংঘর্ষে দুই নারীসহ পাঁচজন আহত
[ভালুকা ডট কম : ১৪ মে]
ভালুকায় পল্লী বিদ্যুতের সংযোগ নিয়ে দুই পরিবারের মাঝে সংঘর্ষে বৃদ্ধাসহ উভয় পরিবারের পাঁচজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে উপজেলার পুরুড়া গ্রামে। আহত পাঁচজনকেই ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

জানাযায়,তিন বছর পূর্বে পুরুড়া গ্রামের আশরাফুল,মনিরসহ চারজনে নিজ বাড়িতে ব্যক্তিগত ব্যয়ে প্রায় একলাখ ৫০হাজার টাকা দিয়ে  বিদ্যুত সংযোগ নেন। ওই বিদ্যুতের খুঁটি থেকে প্রতিবেশি শামীম ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এ একটি সংযোগের জন্য আবেদন করেন। ঘটনার দিন দুপুরে পল্লী বিদ্যুতের লাইনম্যান সংযোগ দিতে গেলে আশরাফুল,শামীমের কাছে পঞ্চাশ হাজার টাকা দাবী করেন। সেই টাকা দিতের অস্বীকার করলে দুই পরিবারের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। এতে দুই পরিবারের দুই নারী সহ পাঁচ জন আহত হয়। আহতরা হলেন, শামীম(৩০),তাঁর বড় ভাই রুহুল আমীন (৩২) তার মা মজিদা খাতুন (৮০),মনিরুল ইসলাম (২৮) ও শাহনাজ আক্তার পলি (২৫)। আহত পাঁচজনকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি রয়েছে। এ ঘটনায় রুহুল আমীন বাদী হয়ে ছয় জনকে আসামী করে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

শামীম বলেন,তারা যখন বিদ্যুতের লাইট টানে তখন আমার কাছে টাকা ছিল না।পরে আমি আশরাফুলকে বিশ হাজার টাকা সাধলে সেই টাকা নিতে অস্বীকার করে। আমি বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করলে অফিস থেকে আমার ঘরের সংযোগ দিতে গেলে আশরাফুলের নেতৃত্বে বাঁধা দেয় এ নিয়ে সংঘর্ষ হয়। এত আমার বৃদ্ধা মা সহ আমরা তিনজন আহত হই।

আশরাফুল বলেন,আমার ৪জনে মিলে বিদ্যুতের লাইন কিনে এনেছি আমরা তাঁকে লাইন দেব না, সে কিভাবে পল্লী বিদ্যুতের আলো জ্বালায়,না নূরের আলো জ্বালায় আমরা দেখে নেবো। প্রয়োজনে হাইকোর্টে রিট করবো তবু তাঁকে বিদ্যুতের সংযোগ দিবো না।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী জহিরুল ইসলাম জানান,যদি কেউ আমাদের কাছ থেকে ব্যক্তিগত ব্যয়ে সংযোগ নন পরবর্তীতে কোনো গ্রাহক ওই লাইন থেকে সংযোগ নিতে চাইলে যিনি লাইন কিনে নিয়েছেন তিনি কোন ক্রমেই বাঁধা দিতে পারবেন না। বাঁধা দেয়া সম্পূর্ণ বেআইনি।#



 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই