তারিখ : ১৯ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আওয়ামী লীগ এখন দেশের সবচেয়ে বড় দল-প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ এখন দেশের সবচেয়ে বড় দল-প্রধানমন্ত্রী শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ১৭ মে]
নানা ঘাত-প্রতিঘাত মোকাবেলা করে আওয়ামী লীগ এখন দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (শুক্রবার) সকালে গণভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ মন্তব্য করেন তিনি। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুই রাজনৈতিক আদর্শ ছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ঠিক যেভাবে গড়ে উঠেছিল, ঠিক সেভাবেই আজ বাংলাদেশের এক নম্বর পলিটিক্যাল পার্টি। যেভাবে মানুষের আস্থা, বিশ্বাস আমরা অর্জন করেছি, তা আমরা দেখতে পাই এবারের নির্বাচনে। আজ বাংলাদেশ সারাবিশ্বে সম্মানের সঙ্গে দাঁড়িয়ে আছে। মানুষ বলে, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর সেনা সমর্থিত সরকারগুলোর অপশাসনের কথা তুলে ধরেন আওয়ামী লীগ সভাপতি।

তিনি বলেন, ১৯৮১ সালে দেশের ফেরার পরও তাকে নানা প্রতিবন্ধকতা সহ্য করতে হয়েছে। এরপর ধীরে ধীরে আওয়ামী লীগ সুসংগঠিত হয়েছে। জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। এখন আওয়ামী লীগ কেবল দল নয়, একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

স্কুল জীবন থেকে রাজনীতিতে জড়িত হলেও কখনো পদ চাননি; এ নিয়ে চিন্তাও করেননি বলে জানান আওয়ামী লীগ সভাপতি। তিনি বলেন, আমার রাজনীতি ছাত্রজীবন থেকেই শুরু। তবে কখনো কোনো বড় পোস্টে ছিলাম না, পোস্ট চাইওনি কখনো। আমরা পদ সৃষ্টি করে এবং সবাইকে পদে বসানোর দায়িত্বটাই পালন করতাম।

বঙ্গবন্ধুকে হত্যার পর বিদেশে নির্বাসিত অবস্থায় আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ৭৫ এর পর, এত বড় দায়িত্ব আমাকে নিতে হবে এটা কখনো আমি ভাবিনি; চাইওনি, এটা চিন্তাও ছিল না।

অনুষ্ঠানের শুরুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর, ৬ বছর নির্বাসিত জীবন যাপন করেন শেখ হাসিনা। স্বামীর কর্মস্থল হওয়ায় হত্যকাণ্ডের সময়  বিদেশে ছিলেন তিনি। এ সময়, ছোট বোন শেখ রেহানাও তার সঙ্গে ছিলেন। বিদেশে থাকা অবস্থায় তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই