তারিখ : ১৬ জুন ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুর শিক্ষক সমিতি নির্বাচনের দাবিতে স্মারকলিপি

সখীপুর উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতি নির্বাচনের দাবিতে স্থানীয় সাংসদের কাছে স্মারকলিপি,সাধারণ শিক্ষকদের আন্দোলনের হুমকি
[ভালুকা ডট কম : ১৮ মে]
টাঙ্গাইলের সখীপুর উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির (জমিয়াতুল মোদার্রেসিন) নির্বাচন দাবিতে স্থানীয় সাংসদ জোয়াহেরুল ইসলামের কাছে স্মারকলিপি দিয়েছেন উপজেলার মাদ্রাসার সাধারণ শিক্ষকরা। শুক্রবার বিকেলে সখীপুর জেলা পরিষদ ডাকবাংলোতে সাংসদের অস্থায়ী কার্যালয়ে কয়েক শতাধিক মাদ্রাসা শিক্ষক উপস্থিত হয়ে তাঁরা এ স্মারকলিপি জমা দেন। এর আগে গত বুধবার একই দাবিতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছেও স্মারকলিপি দিয়েছেন তাঁরা ।

স্মারকলিপি সূত্রে জানা যায়, ১৯৮৩ সালে সখীপুরে ২৭টি মাদ্রাসার শিক্ষকদের সমন্বয়ে জমিয়াতুল মুদার্রেসিন নামে একটি সংগঠনের যাত্রা শুরু হয়। ২০০৯ সালে ওই সংগঠনের পাঁচ বছর মেয়াদে একটি নির্বাচন অনুষ্ঠিত হলে প্রতিমা বংকী আলীম মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম আজাদ সভাপতি ও হতেয়া ডিএস দাখিল মাদ্রাসার সুপার মাহবুবুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই সময় নির্বাচিতদের বিএনপি-জামায়াত অনুসারী অপবাদ দিয়ে ওই কমিটি বাতিল করে সরকার দলের অনুসারী নলুয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আবুল কাশেমকে সভাপতি ও থানা সদর দাখিল মাদ্রাসার সুপার সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ২০১৪ সালে কমিটির মেয়াদ শেষে কোনো নির্বাচন না করে নামদারপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ রুহুল আমিন সভাপতি ও থানা সদর দাখিল মাদ্রাসার সুপার সাইফুল ইসলামকে পুনরায় সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়। ওই কমিটির মেয়াদ গত ১৩ মে শেষ হলে ওইদিন কাউকে না জানিয়ে থানা সদর দাখিল মাদ্রাসার সুপার সাইফুল ইসলামকে সভাপতি ও কাহারতা মাদ্রাসার সহকারী শিক্ষক মোশাররফ হোসেনকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করা হয় বলে সাধারণ শিক্ষকরা অভিযোগ করেন। নির্বাচন ছাড়াই এ নতুন কমিটি ঘোষণা হওয়ায় মাদ্রাসার সাধারণ শিক্ষকরা নির্বাচনের দাবিতে গত বিকেলে শুক্রবার স্থানীয় সাংসদ জোয়াহেরুল ইসলামের কাছে একটি আবেদন করেন।

হতেয়া ডিএস দাখিল মাদ্রাসার সুপার মাহবুবুর রহমান বলেন, আমরা অতি শিগগিরই মাদ্রাসা শিক্ষকদের এ সংগঠনের নির্বাচন চাই। তা না হলে অবৈধ ওই সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা করা হবে।

সাংসদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে দেওয়া স্মারকলিপিতে সাধারণ শিক্ষকদের পক্ষে সই করা প্রতিমা বংকী ফাজিল মাদ্রাসার প্রভাষক আবদুস সালাম বলেন, স্মারকলিপিতে আমাদের দাবি পূরণ না হলে মানববন্ধনসহ আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। প্রয়োজনে ওই সমিতির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হবে।

সদ্য ঘোষিত কমিটির সভাপতি থানা সদর দাখিল মাদ্রাসার সুপার সাইফুল ইসলাম বলেন, সংগঠনের গঠনতন্ত্রে ইলেকশন ও সিলেকশন উভয়ই রয়েছে। সভার সাধারণ সভায় আমাকে সর্বসম্মতভাবে সভাপতি করা হয়েছে। নির্বাচন যদি হতেই হয় তবে হবে তা পাঁচ বছর পর।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বলেন, স্মারকলিপি পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে এ বিষয়টি সমাধান করার জন্য মৌখিক ভাবে দায়িত্ব দেওয়া হয়েছে।স্থানীয় সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের বলেন, সংগঠনের নির্বাচন চেয়ে সাধারণ শিক্ষকদের একটি লিখিত আবেদন পেয়েছি। এ বিষয়ে সুষ্ঠু সমাধানের লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, রোববার সংগঠনের দুই পক্ষকে ডেকে সমস্যার সমাধানের চেষ্টা করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই