তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ‘তথ্য আপা’র উঠান বৈঠক

গৌরীপুরে ‘তথ্য আপা’র উঠান বৈঠক
[ভালুকা ডট কম : ২০ মে]
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২ পর্যায়) এর আওতায় সোমবার (২০ মে) বেলা ১১ টায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নে নোওয়াগাঁও গ্রামে মাস্টার বাড়ীতে তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গৌরীপুর তথ্য কেন্দ্রের উদ্যোগে এ উঠান বৈঠকে তথ্য আপাদের কার্যক্রম, বাল্য বিয়ে প্রতিরোধ ও সরকারের বিভিন্ন সেবামূলক কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম।

অন্যান্যদের মাঝে বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা বেগম আকন্দ, রামগোপালপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, গৌরীপুর তথ্য কেন্দ্রের তথ্য আপা রুমি আক্তার, তথ্য সেবা সহকারি সাবিকুন্নাহার। এতে স্থানীয় ৫০ জন নারী অংশগ্রহন করেন।

তথ্য আপা রুমি আক্তার জানান, ‘তথ্যআপা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের একটি নতুন প্রকল্প। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থা কর্তৃক এ প্রকল্প পরিচালিত হচ্ছে। তথ্য আপা’র মাধ্যমে গ্রামীণ তৃণমূল নারীরা ডিজিটাল প্রযুক্তি আয়ত্ব করে নিজেরা সক্ষমতা অর্জন করতে পারবেন। এমনকি যেকোন তথ্য তথ্য কেন্দ্রের মাধ্যমে জানতে পারবেন নারীরা।

তিনি আরো বলেন, উঠান বৈঠকের মাধ্যমে বাল্য বিয়ে, স্বাস্থ্য সমস্যা, নারীর বিরুদ্ধে সহিংসতা, ফতোয়া,  চাকুরি সংক্রান্ত তথ্য, আইনগত সমস্যা, ডিজিটাল সেবাসমূহের নানা দিক, সরকারের সেবা সমূহ, সামাজিক নানা কুসংস্কারসহ নানা বিষয়ে অবহিত করনের মাধ্যমে নারী সমাজকে সচেতন করা হচ্ছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই