তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পুলিশের সঙ্গে দোকান মালিকদের সংঘর্ষ

আইজিপির প্রতিশ্রুতিতে ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ প্রত্যাহার
ভালুকায় পুলিশের সঙ্গে দোকান মালিকদের সংঘর্ষ, পুলিশসহ আহত অর্ধশতাধিক
[ভালুকা ডট কম : ২০ মে]
মোবাইলে ফ্ল্যাক্সিলোডের টাকা না দেয়াকে কেন্দ্র করে ময়মনসিংহের ভালুকা উপজেলায় শিল্প পুলিশের সঙ্গে দোকান মালিকদের সংঘর্ষে তিন পুলিশ অফিসারসহ অন্তত অর্ধশতাধিক ব্যবসায়ী ও পথচারী আহত হয়েছেন।

সোমবার ইফতারের সময় উপজেলার সীডস্টোর বাজারে এই সংঘর্ষের ঘটনা সূত্রপাত ঘটে। এসময় ব্যবসায়ীরা সাড়ে তিন ঘন্টা মহা সড়ক অবরোধ করে রাখে। সংঘর্ষের ঘটনায় পুলিশ ও ব্যবসায়ীদের পরষ্পর বক্তব্য পাওয়া গেছে। খরব পেয়ে ঘটনাস্থলে ময়মনসিংহের পুলিশ সুপার,ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান,ভালুকা উপজেলা নির্বাহী অফিসার ও ভালুকা মডেল থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। পুলিশের মহা পরিদর্শক জাবেদ পাটোয়ারী ময়মনসিংহের পুলিশ সুপারের মোবাইল ফোনে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়।

সীডস্টোর বাজার ব্যবসায়ী ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, সীডস্টোর বাজারের পূর্ব পাশে ভালুকা শিল্প পুলিশের পুলিশ সুপারের কার্যালয়। ইফতারের আগ মূহুর্তে শিল্প পুলিশের দুই সদস্য  উপজেলার সীডস্টোর বাজারে ফ্লেক্সি লোডের দোকান থেকে মোবাইলে টাকা রিচার্জ করতে যায়। রিচার্জ করার পর টাকা না দিয়ে ওই পুলিশ সদস্য চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় দোকানের মালিকের সাথে ওই দুই পুলিশের কথা কাটাকাটি থেকে এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। পরে এই বিষয়টি ভালুকা শিল্প পুলিশ সুপারের কার্যালয়সহ অন্যান্য পুলিশ সদস্যদের জানান। পরে শিল্প পুলিশের হাতে লাঠি শোঠা নিয়ে কয়েকটি দল বাজারে গিয়ে দোকানদার সহ আরও অন্তত অর্ধশতাধিক দোকানে ব্যাপক ভাংচুর করে ইফতার সামগ্রী ফেলে দেয়।

এতে দোকান মালিক ও আশাপাশের লোকজন একত্রিত হয়ে পুলিশের উপর চড়াও হয়।  এতে ব্যবসায়ীদের সাথে পুলিশের সংঘর্ষ বেধে যায়। এ সময়  একটি হায়েজ ভাংচুর ও পুলিশের মটর সাইকেল আগুনে পুড়িয়ে দেয়। এতে তিন পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়। মামলার ভয়ে আহতরা বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। আর পুলিশের অফিসার ভালুকা মডেল থানার এস.আই কাজল হোসেন,শিল্প পুলিশের এএসআই গৌতম চন্দ্র ও এএসআই নাজিম। ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরে দোকান ব্যবসায়ী ও এলাকার সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ করে রাখেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ময়মনসিংহ পুলিশ সুপারকে খবর পেয়ে ময়মনসিংহ থেকে জল কামান সহ অতিরিক্তি তিন প্লাটন পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও রাত ১০টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।সীডস্টোর বাজারের ব্যবসায়ীদের অভিযোগ, শিল্প পুলিশের সদস্যরা হোটেলে খেয়ে বিল না দেয়া ও তাদের চাঁদাবাজির ঘটনাকে কেন্দ্র করে আজকের এই ঘটনা।

খবর পেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার আবিদ হোসেন,ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল ও ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষোব্ধ জন সাধারণের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান,ফ্লেক্সি লোড ও শিল্প পুলিশের চাঁদাবাজি কে কেন্দ্র করে আজকের এই ঘটনা। ভালুকা জোনের শিল্প পুলিশের পুলিশ সুপার সোয়েব আহম্মেদ জানান, শিল্প পুলিশের সদস্যকে একটি ট্রাক ধাক্কা দিলে চালকের সাথে কথা কাটাকাটি থেকে এই ঘটনার সূত্রপাত।

ময়মনসিংহ পুলিশ সুপার আবিদ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে জানান, পুলিশের মহা পরিদর্শক জাবেদ পাটোয়ারী  স্যারের সাথে মোবাইলে কথা বলে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই