তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে জনি হত্যা মামলার ৪ আসামী গ্রেফতার

গৌরীপুরে সাবেক ছাত্রলীগ নেতা জনি হত্যা মামলার ৪ আসামী গ্রেফতার
[ভালুকা ডট কম : ২০ মে]
ময়মনসিংহের গৌরীপুরে সাবেক ছাত্রলীগ নেতা নুরুজ্জামান জনি (৩২) হত্যা মামলার চার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (১৯ মে) রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গৌরীপুর থানার পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের নহাটা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে নজরুল ইসলাম (৪৮), সবুজ মিয়ার ছেলে শান্ত (২৫), মৃত আনির উদ্দিনের ছেলে নয়ন মিয়া (৬০) ও তার ছেলে শওকত ওসমান বাবু (২৫)।

মাদক ব্যবসার প্রতিবাদ করায় নুরুজ্জামান জনিকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগ ওঠে স্থানীয় মাদক ব্যবসায়ী নূরু মিয়া (৪৫) ও তার সহযোগীদের বিরুদ্ধে। শুক্রবার (১৭ মে) রাত ৮টার দিকে গৌরীপুরের মাওহা ইউনিয়নের নহাটা বাজারে এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। এ হত্যাকান্ডের ঘটনায় রবিবার সন্ধ্যার পর নাম উল্লেখসহ ১৭ জন  ও  অজ্ঞাতনামা ৬ জনকে আসামী করে গৌরীপুর থানায় মামলা করেন নিহত যুবকের মা মোছাঃ দেলোয়ারা খাতুন ঝর্ণা। মামলা দায়েরের পর ওইদিন রাতে অভিযান চালিয়ে এজহারভুক্ত উল্লেখিত চার আসামীকে গ্রেফতার করে পরদিন আদালতে প্রেরন করা হয়েছে। গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশের পক্ষ থেকে সোমবার আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলে বিজ্ঞ আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

স্থানীয় কয়েকজন জানান, নিহত জনি হচ্ছেন গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের কুমড়ী গ্রামের মৃত সিদ্দিকুর রহমান মাস্টারের একমাত্র ছেলে। তিন বছর আগে তার বাবা মারা যান। এ অবস্থায় ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে স্নাতকোত্তর শেষ করে ভাল কোনো চাকরি জোটাতে পারেননি তিনি। ফলে স্থানীয় একটি বেসরকারী কোম্পানীতে চাকুরির পাশপাশি সরকারের ন্যাশনাল সার্ভিস কর্মী হিসেবে গৌরীপুর থানায় কর্মরত ছিলেন জনি। এসব করে যা আয় হতো তা দিয়েই বিধবা মাকে নিয়ে সংসার চালাতেন। অন্যদিকে এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনেরও নেতৃত্ব দিতেন। সেই সাথে ছিলেন উপজেলার মাওহা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ওই যুবক। বিশেষ করে এলাকায় মাদক ব্যবসার বিরুদ্ধে সোচ্চার ছিলেন জনি। এ কারণে এক মাদক ব্যবসায়ী মিথ্যা মামলায় তাঁকে ফাঁসিয়েও দেয়।

তারা আরো জানান, উপজেলার নহাটা গ্রামের আজিম উদ্দিনের ছেলে মো. নুরু মিয়া এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। নুরু মিয়ার নেতৃত্বে কিছু তরুণ ও যুবক মাদক ব্যবসা করতো। এতে জনি প্রায়ই বাঁধা দিতেন এবং মাদক ব্যবসা নিয়ে এলাকায় প্রতিবাদ করতেন। এ নিয়ে জনি ও নুরুর মধ্যে বিবাধের সৃষ্টি হয়। বছর খানেক আগে মাদক ব্যবসায়ী নুরু মিয়া জনিকে একটি মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেন। এর মধ্যে মাদক ব্যবসায়ী নুরুকে বেশ কয়েকবার পুলিশ গ্রেফতার করলে সকল দোষ চাপে জনির ওপর। জেল থেকে ছাড়া পেয়ে জনিকে প্রকাশ্যে দেখে নেওয়ারও হুমকী দেন নূরু মিয়া।

গত শুক্রবার ইফতারের পর নুরুজ্জামান জনি বাড়ি থেকে বের হয়ে নহাটা বাজারে রোকন মিয়ার চায়ের দোকানে বসেন। এ সময় নুরু মিয়ার নেতৃত্বে ১৫/২০ জনের একটি সশস্ত্র দল জনিকে সুজন মাহমুদের কম্পিউটারের দোকানের সামনে ডেকে নেয়। সেখানে যাওয়ার পর সশস্ত্র দলটি জনির ওপর অতর্কিতে হামলা চালায়। হামলাকারীরা জনির বুকে ছুরিকাঘাত করে ও মুখে ক্ষুর দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। প্রাণ বাঁচাতে তিনি দৌঁড়ে বাজারের কাছে খোকন মিয়ার পুকুর পাড়ে গিয়ে পড়ে অজ্ঞান হয়ে যান। স্থানীয় লোকজন তাকে সেখান থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জনিকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত জনির মা ঝর্ণা বলেন, ঘটনারদিন ইফতারের পর বাড়ি থেকে মোবাইলে কৌশলে ডেকে নিয়ে নহাটা বাজারে প্রকাশ্যে ছুরিকাঘাত করে জনিকে হত্যা করে মাদক ব্যবসায়ী নুরু মিয়া ও তার সহযোগীরা। এর আগে ওইদিন বিকেলে স্থানীয় বেখৈরহাটি বাজারে একটি চায়ের দোকানে নুরু মিয়ার সাথে জনির বাকবিতন্ডা হয়। এসময় জনিকে হত্যার হুমকী দিয়েছিল নুরু। তিনি বলেন, একমাত্র ছেলেকে হারিয়ে তিনি আজ সর্বশান্ত। জীবিত থাকা অবস্থায় তিনি ছেলে হত্যার বিচার দেখে যেতে চান।

মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন বলেন, নিহত জনি ছিলেন এলাকার একজন প্রতিবাদী যুবক। সকল অন্যায় অবিচারে তাঁর ভুমিকা ছিল অত্যন্ত কার্যকর। হত্যাকারী নুরু মিয়ার বিরুদ্ধে সকল সময়ই জনি ছিল প্রতিবাদী। সেই কারনেই তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই