তারিখ : ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

এ বছরের মধ্যেই রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন আসবে-ড. কামাল

এ বছরের মধ্যেই রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন আসবে-ড. কামাল
[ভালুকা ডট কম : ০৬ জুন]
চলতি বছরেই বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করেছেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক, প্রবীণ রাজনীতিবিদ ড. কামাল হোসেন। আজ (বৃহস্পতিবার) সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসায় নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আশা প্রকাশ করেন।

এ সময় ড. কামাল বলেন, ঐক্যফ্রন্টের পাশাপাশি গণফোরামকে আরও শক্তিশালী করা হবে। এ বছরের মধ্যেই রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন আসবে আশা করছি। দ্রুত গণতন্ত্র পুনরুদ্ধার এখন ঐক্যফ্রন্টের প্রধান লক্ষ্য জানিয়ে গণফোরাম সভাপতি বলেন, শক্তিশালী আন্দোলনের ওপরই অনেক কিছু নির্ভর করে। এ সময় অচিরেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র রক্ষার আন্দোলন জোরদার করা হবে বলেও জানান ড. কামাল।

এ প্রসঙ্গে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বিগত জাতীয় নির্বাচনের পর থেকে জনমনে যে ক্ষোভ পুঞ্জিভূত হয়েছে তাতে জনগণের মৌলিক ন্যূনতম দাবি-দাওয়া নিয়ে রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ কর্মসূচিতে রাজপথে নামলে জনগণ অবশ্যই এগিয়ে আসবে এবং সরকার একটি রাজনৈতিক সমঝোতায় আসতে বাধ্য হবে।

এদিকে, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, যেহেতু বিগত জাতীয় নির্বাচনটি ন্যায্যভাবে হয়নি, তাই এই সরকারকে একটি মধ্যবর্তী নির্বাচনের জন্য মানসিকভাবে প্রস্তুত হওয়া দরকার। দেশের বিশিষ্ট এ বুদ্ধিজীবী মনে করেন, বিরোধী দলগুলোকে সামগ্রিক ইস্যু নিয়ে মাঠে নামা উচিত। সংবাদ মাধ্যমের সাথে সাক্ষাৎকারে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, মানবিক ও ন্যায়ের কারণে খালেদা জিয়াকে জামিন  দিতে হবে।

তিনি বলেছেন, খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্রের মুক্তি সেটা তিনি মনে করেন  না। তবে খালেদা জিয়ার ওপর ভয়ানক অন্যায় করা হচ্ছে। আমাদের দেশে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিও জামিন পায়, আর বেগম জিয়ার জামিন শুনানি এলেই একটার পর একটা হয়রানিমূলক মামলা দেয়া হয়। এটা আমাদের দেশের স্বেচ্ছাচারিতার একটা প্রমাণ। সরকারের উচিত তাকে অবিলম্বে জামিন দিয়ে দেয়া।

ডা. জাফরুল্লাহ বলেছেন, এখনো প্রায় ৫০ হাজার রাজনৈতিক কর্মী জেলখানায় আছে; দেশে খুন-গুম বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চলছে; নারী-শিশু নির্যাতন বাড়ছে; সড়কে নিরাপত্তাহীন বিশৃংখল অবস্থা বিরাজ করছে; মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে না। আজকে চিকিৎসা নিতে গেলে মানুষ সর্বস্বান্ত হয়ে যায়; খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি ঘটছে।  তাই, বিরোধী দলগুলোকে সামগ্রিকভাবে এই সব ইস্যু নিয়ে মাঠে নামা উচিত।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই