তারিখ : ১৯ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আন্তর্জাতিক সংস্থাগুলো চায় না রোহিঙ্গারা দেশে ফেরত যাক

আন্তর্জাতিক সংস্থাগুলো চায় না রোহিঙ্গারা দেশে ফেরত যাক-শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ০৯ জুন]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিশ্বের যে দেশেই যাই সেখানেই দেখি সবাই চায়, রোহিঙ্গারা নিজ দেশে ফেরত যাক। সমস্যাটা হচ্ছে, আন্তর্জাতিক সংস্থাগুলো যারা কক্সবাজারে গিয়ে বিলাসবহুল জীবনযাপন করে, তারাই চায় না রোহিঙ্গারা নিজ দেশে ফেরত যাক। কেননা রোহিঙ্গারা ফেরত না গেলেই তাদের সুবিধা। আজ (রোববার) বিকেলে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের সরকারি সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।  প্রধানমন্ত্রী বলেন,আমরা কক্সাবাজার থেকে রোহিঙ্গাদের ভাষানচরে স্থানান্তরের জন্য সব ধরনের ব্যবস্থা করেছি। অথচ রোহিঙ্গারা বিক্ষোভ করল। তারা ভাষানচরে যেতে চায় না। এটা কারা করছে? ওই সংস্থাগুলোই করছে। রোহিঙ্গা ক্যাম্পগুলোতে অপ্রীতিকর ঘটনার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়ে আমরা খুবই উদ্বিগ্ন। বিজিবি, পুলিশ ও সেনাবাহিনী আছে। সবসময় টহলসহ নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়েছে।  এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আগামী জুলাইয়ে চীনে যেতে পারি। আশা করি তখন রোহিঙ্গা সমস্যা নিয়ে আলোচনা হবে।

রোহিঙ্গাদের কারণে সৃষ্ট সংকটের বিষয়টি ওআইসি সম্মেলনে তুলে ধরেছেন জানিয়ে শেখ হাসিনা বলেন,সম্মেলনে এশিয়ার পক্ষ থেকে আমি বক্তব্য দিয়েছি। এতে জঙ্গিবাদ ও রোহিঙ্গা সমস্যা নিয়ে আলোচনা করি। ভালোভাবে তুলে ধরি এসব বিষয়। মুসলিম দেশগুলোর শিক্ষার্থীদের কারিগরি শিক্ষার বিষয়েও কথা হয়। ওআইসি সম্মেলনে আমার লিখিত বক্তব্যে অনেক কিছু ছিল না। আমি লিখিত বক্তব্যের বাইরেও অনেক কথা বলেছি। আমি বলেছি, ওআইসিভুক্ত দেশগুলোর মধ্যে যদি কোনও দ্বন্দ্ব থাকে, কেন আমরা আলোচনা করে এসবের সমাধান করতে পারছি না? ওআইসির এ ব্যাপারে আরও উদ্যোগ নেওয়া দরকার। আমাদের সমস্যাগুলো যদি আলোচনার মাধ্যমে সমাধান করতে পারি, তাহলে আত্মঘাতী সংঘাত আর রক্তপাত হয় না।

শেখ হাসিনা বলেন,আমাদের দেশেও মানুষ খুন করে খুনিরা বলে, এই তো আমরা বেহেশতের কাছে পৌঁছালাম। বেহেশতে কে পৌঁছাতে পেরেছে? যারা মানুষ খুন করেছে, তারা একজনও বেহেশতে পৌঁছাতে পেরেছে? এখন সোস্যাল মিডিয়ায় তো বহু মেসেজ দেয়, কেউ কি পাঠিয়েছে যে,আমি মানুষ খুন করে এখন বেহেশতে বসে আঙুর ফল খাচ্ছি? দেখা যাচ্ছে, মুসলমানই মুসলমানদের হত্যা করছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ মে থেকে ৭ জুন পর্যন্ত জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর করেন। ১১ দিনের সফর শেষে শনিবার (৮ জুন) সকালে তিনি দেশে ফেরেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই