তারিখ : ১৯ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মানববন্ধন

কালিয়াকৈরে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৯ জুন]
সিরাজগঞ্জে বেলকুচি থানার সড়রাতৈল গ্রামে কেরোসিনের আগেুনে পুরিয়ে গৃহবধু নিহারিকা আক্তার পপিকে  হত্যার চেষ্টা ও টাঙ্গাইলের মির্জাপুরে কিশোরের দু’টি চোখ উপরে ফেলে হত্যা চেষ্টার ঘটনায় আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গাজীপুরের কালিয়াকৈরে মানববন্ধন করেছে  বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।উপজেলার লতিফপুর এলাকায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা কালিয়াকৈর উপজেলা শাখার উদ্যোগে রবিবার সকালে কালিয়াকৈর থানার সামনে ঢাকা-টাঙ্গাইল মাসড়কে এ দু’টি মাববন্ধন অনুষ্ঠিত হয়।

পরিবারের লোকজন জানায়, গত ১২ এপ্রিল বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর থানার বানিয়ারচালা রাজাবাড়ি এলাকায় পুর্বশত্রুতার জের ধরে অসহায় কিশোর মিলন হোসেনের (১৪) দুটি চোখ উপড়ে ফেলে তাকে হত্যার চেষ্টা করে তারই প্রতিবেশী মামুন, আল আমিন ও কবির হোসেন নামে তিন বখাটে। এঘটনায় থানায় মামলা হলেও আসামীদের এখনো গ্রেফতার করেনি মির্জাপুর থানা পুলিশ। বরং আসামী পক্ষের লোকজন মামলা তুলে নেওয়ার জন্য বাদী ও তার পরিবারকে বিভিন্ন রকম ভয়ভীতি ও হুমকী প্রদান করছে। হুমকীর ঘটনায় থানায় জিডি করলেও পুলিশ প্রয়োজনীয় কোন ব্যবস্থা করেনি বলে বাদীর অভিযোগ। মামলার বাদী মিলনের  মা জাহানারা বেগম  আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করনে।

অপর দিকে গত ৩১ মার্চ রাতে সিরাজগঞ্জের বেলকুচি থানার সড়াতৈল এলাকায় স্বামী রমজান আলী, শ্বশুর সিরাজুল ইসলাম, শাশুরি সোনাবানু যৌতুকের দাবিতে গৃহবধু নিহারীকা আক্তার পপিকে কেরোসিনের আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। তার অবস্থা আশংঙ্কাজনক। অগ্নিদগ্ধ পপি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। নানা নাটকিয়তার পর মহাপুলিশ পরিদর্শকের নির্দেশে পুলিশ মামলা নিলেও অজ্ঞাত রহস্যজনক কারণে বেলকুচি থানা পুলিশ এখনো কোন আসামীদের গ্রেপ্তার করেনি। পপির বাবা আব্দুস সামাদ মাষ্টার জানান অর্থের অভাবে সঠিকভাবে পপির চিকিৎসা চালানো যাচ্ছে না। তিনি পপির চিকিৎসা ব্যয়বহন, আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ  মানবাধিকার বাস্তবায়ন সংস্থা কালিয়াকৈর উপজেলার শাখার সভাপতি মোঃ শাজাহান মিয়া, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফ হোসেন খোকন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম অভি, সংগঠনের সহ-সভাপতি মোঃ আব্দুল বাসেদ, সহ-সভাপতি মোঃ ইউনুছ আলী, সাধারণ সম্পাদক ইমরান হোসেন হান্নান, মহিলা বিষয়ক সম্পাদিকা সালমা আক্তারসহ ভুক্তভোগী পরিবার ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই