তারিখ : ১৭ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে জমি থেকে উৎখাতের চেষ্টায় হামলা

তজুমদ্দিনে জমি থেকে উৎখাতের চেষ্টায় হামলা
[ভালুকা ডট কম : ১২ জুন]
ভোলার তজুমদ্দিনে আড়ালিয়া গ্রামে ৪০ বছর ভোগদখলীয় জমি থেকে উৎখাতের উদ্দেশ্যে প্রতিপক্ষের উপর হামলা চালানো অভিযোগ পাওয়া গেছে। হামলায় তিনজন গুরুতর আহত হয়। পরে জমির মালিক বাদী হয়ে ভোলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

মামলার এজহার সুত্রে জানা যায়, উপজেলা চাঁদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আড়ালিয়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে মোঃ হুমায়ুন কবির দীর্ঘ ৪০ বছর যাবৎ আড়ালিয়া মৌজার এস.এ ২২৭ ও ২২৮ নং খতিয়ানের ২৪৫৬/২৪৬১ নং দাগে হুমায়ুন কবির ১৭ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। কিন্তু গত কয়েক মাস যাবৎ একই এলাকার মৃত নুরুল হক চৌকিদারের ছেলে ভোলা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মচারী মোঃ ইয়াছিন ওই জমির মালীকানা দাবী করে বসেন।

জমির মালিক হুমায়ুন কবির পেশায় ব্যবসায়ী ও তার স্ত্রী স্থানীয় ব্র্যাকের স্বাস্থ্য কর্মি। তারা সকাল বেলায় তাদের কর্মস্থলে গেলে খালিবাড়ি পেয়ে একে পর এক গাছপালা কাটা শুরু করেন ইয়াছিন ও তার লোকজন। এর ধারাবাহিকতায় গত ২০ মে’১৯ ইং তারিখ রাত ৪ টার সময় ইয়াছিন তার লোকজন ও বহিরাগত আরো ৩৫/৪০ জন লোক নিয়ে বিরোধীয় জমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে নিয়ে যায়। এ সময় হুমায়ুন কবির মাটি কাটায় বাঁধা দিলে ইয়াছিন তার লোকজনসহ দেশিয় অস্ত্র নিয়ে কবিরের উপর হামলা চালায়। পরে কবিরের ডাক চিৎকারের তার স্ত্রী শাহানারা বেগম ও ছেলে শাকিব এগিয়ে আসলে তাদের উপরও চালায় একই লোকজন। হামলার ঘটনায় তারা ৩জন গুরুতর আহত হয়ে প্রথমে তজুমদ্দিন হাসপাতালে ভর্তি হন। পরে তাদের অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার ভোলা সদর হাসপাতালে রেফার করেন।

এ ঘটনায় জমির মালিক হুমায়ুন কবির বাদী মোঃ ইয়াছিন (৫৫), আব্দুল মন্নাম (৪০), মোতাহার (৪২), মোঃ শাকিল (১৮), মোঃ সুমন (৩০), মোঃ রাজু (১৮), কমলা বেগম (৩৮) ও আমেনা বেগমকে (৩৬) আসামী করে ভোলা জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং সি.আর-৪০।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই