তারিখ : ১৭ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার সীডষ্টোর-সখীপুর সড়ক খানাখন্দে বেহাল দশা

ভালুকার সীডষ্টোর-সখীপুর সড়ক খানাখন্দে বেহাল দশা
[ভালুকা ডট কম : ১২ জুন]
ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ভালুকা সীডষ্টোর বাজার হতে বাটাজোর হয়ে সখীপুর পযর্ন্ত শহীদ শমসের সড়কটির বিভিন্ন জায়গায় বড় বড় খানাখন্দে বর্ষার পানি জমায় প্রায় দুর্ঘটনা ঘটছে আর ব্যহত হচ্ছে জনচলাচল।

১১ জুন সরজমিন ওই সড়কে গেলে দেখা যায় মহা সড়ক লাগুয়া ভালুকার সীডষ্টোর বাজার এলাকা, লাইুত খালের পাড়, মোড়লবাড়ীর মোড়, পাড়াগাঁও রানানর গেইট, বড়চালা মোড় শীমুলতলা, পাড়াগাঁও গার্লস স্কুল মোড়, কাচিনা বাজার ও আশ পাশ, কাচিনা চৌরাস্তা এলাকা, বাটাজোর বাজার সহ রাস্তার অধিকাংশ স্থানে বড় বড় গর্ত হওয়ায় বৃষ্টির পানি জমে থাকে। বাটাজোর ও সখিপুর এলাকার লোকজন ঢাকা ময়মনসিংহ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিষ পত্র ট্রাক ও বিভিন্ন যানবাহনে এ সড়কে আনা নেওয়া করে থাকে। বিশেষ করে এলাকার উৎপাদিত কৃষিপন্য যেমন চলমান মৌসুমের কৃষকের একমাত্র অর্থকরী ফসল কাঠাল, আম, লিচু, বরবটি, চিচিংগা ইত্যাদি গ্রাম থেকে এই সড়কে পাইকাররা বিভিন্ন জেলা সহ রাজধানী ঢাকায় নিয়ে যায়। রাস্তার দুরবস্থার কারনে চাষীরা তাদের কৃষি পন্য বাজারজাত করতে না পারায় লোকসানের মুখে পরছেন।

এ রাস্তার ব্যাপারে পাড়াগাঁও গ্রামের যুবলীগ নেতা এস এম জোহান জানান, বৃষ্টি হলে রাস্তার অবস্থা এতই খারাপ হয় যে যান বাহন তো দুরের কথা পায়ে চলাও মুশকিল হয়ে পরে। একটি কলেজ, আলিম ও দাখিল তিনটি মাদ্রাসা, একটি গার্লস হাই স্কুল ও বেশ কটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ছাত্রীরা ঝুকি নিয়ে কষ্ট করে প্রতিদিন যাতায়ত করে। রাস্তার বেহাল দশার কারনে সময় মত বিদ্যালয়ে পৌছতে পারেনা ফলে তাদের লেখাপড়ার ব্যঘাত ঘটছে প্রতিনিয়ত।

এ ব্যপারে হবিরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু জানান, তিনি নিজে ব্যক্তিগত অর্থে লোকজন নিয়ে সীডষ্টোর বাজার এলাকার রাস্তায় বিশাল গর্তে বালি ও সুরকী ফেলে সাময়িক ভাবে ভরাট করেছেন, কিন্তু পরবর্তীতে কর্তৃপক্ষকে বার বার জানানোর পরও রাস্তার স্থায়ী মেরামতের কোন উদ্যোগ চোখে পরেনি। তিনি জানান এ রাস্তায় ভালুকা ও সখিপুর উপজেলার হাজার হাজার লোকজন প্রয়োজনে চলাচল করে থাকেন।

উপজেলা সিপিবি সভাপতি মোজাম্মেল হক জানান সীডষ্টোর বাজার হতে বাটাজোর পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তার বেশীর ভাগ অংশে বড় বড় গর্ত হয়ে পানি জমে থাকে, এসব গর্তে প্রায়ই মালবোঝাই গাড়ী উল্টে যাচ্ছে, চাকা আটকে যাচ্ছে, যাত্রী বাহী বাস, লেগুনা, সিএনজি, টেম্পু এসব চলতে না পারায় জন সাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। তারা জনস্বার্থে অবিলম্বে এ রাস্তাটির সংস্কারের জন্য সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ দাবী করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই