তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সড়ক সংস্কারের দাবীতে মানব বন্ধন

ভালুকায় সড়ক সংস্কারের দাবীতে মানব বন্ধন
[ভালুকা ডট কম : ২৮ জুন]
ভালুকার সীডষ্টোর-সখীপুর সড়কের দ্রুত সংস্কার ও এলজিইডি থেকে সড়ক ও জনপথ বিভাগে স্থানান্তরের দাবীতে ২৮ জুন শুক্রবার সকাল ১১ টায় বাটাজোর বাজারে যৌথ খামারের উদ্যোগে এলাকাবাসী এক মানব বন্ধন কর্মসূচী পালন করেছে।

এ সময় বাটাজোর যৌথ খামারের ম্যানেজার উপজেলা সিপিবি সভাপতি মোজাম্মেল হক জানান সীডষ্টোর বাজার হতে বাটাজোর বাজার হয়ে সখীপুর পর্যন্ত ২৪ কিলোমিটার রাস্তার বেশীর ভাগ অংশ খানা খন্দ বড় বড় গর্ত হওয়ায় পানি জমে থাকায় যানবাহন চালক ও জন সাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। এছারা এ সড়কটি ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ভালুকার সীডষ্টোর বাজার থেকে বাটাজোর বাজার হয়ে পার্শ্ববতী সখীপুর উপজেলা অতিক্রম করে টাঙ্গাইলের এলেঙ্গা নামক স্থানে যমুনা সেতুতে মিলিত হয়ে উত্তর বঙ্গের সাথে এ অঞ্চলের যোগাযোগের স্বল্প দৈর্ঘ্য রাস্তা। এ রাস্তাটি দীর্ঘদিন ধরে যান চলাচলের অযোগ্য হয়ে গেলেও এলজিইিডি কর্তৃপক্ষ সড়ক মেরামতে কোন উদ্যোগ নিচ্ছেননা, এলাকাবাসীর দাবী এ অঞ্চলের মানুষের যাতায়াত ও মালামাল পরিবহনে সড়ক উন্নয়নে এ সড়কটিকে এলজিইডি থেকে সড়ক ও জনপথ বিভাগে স্থানান্তর করা হউক।

মৎস্য খামারী সাদিকুর রহমান লিটন জানান তারা বাটাজোর থেকে চাষ করা মাছ এলাকার উৎপাদিত কৃষিপন্য ও সখিপুর এলাকার লোকজন ও ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় জিনিষ পত্র ট্রাক ও বিভিন্ন যানবাহনে এ সড়কে আনা নেওয়া করে থাকেন রাস্তার দুরাবস্থার কারনে সকলেই দুভোর্গ পোহাচ্ছেন।

ডেইরী খামারি আশরাফুজ্জামান আশু জানান  তাদের এলাকায় অনেক ডেইরী, পোল্ট্রি ও মৎস্য খামারী রয়েছেন যারা এ সড়কে গরু, মুরগী ও মাছের খাদ্য আনা নেওয়া সহ নিজেদের উৎপাদিত মাছ, ডিম,দুধ বাজারজাত করে থাকেন। এছাড়াও চলমান মৌসুমের কৃষকের অর্থকরী ফসল কাঠাল, আম, লিচু, বরবটি, চিচিংগা ইত্যাদি গ্রাম থেকে এ সড়কে বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়। রাস্তার দুরবস্থার কারনে চাষীরা তাদের কৃষি পন্য বাজারজাত করতে না পারায় লোকসানের মুখে পরছেন।

বাটাজোর সোনার বাংলা ডিগ্রী কলেজের সাবেক শরীরচর্চা শিক্ষক সফিকুল ইসলাম জানান একটি এ এলাকায় একটি কলেজ, একটি ফাজিল চারটি দাখিল মাদ্রাসা, একটি গার্লস হাই স্কুল, ছয়টি উচ্চ বিদ্যালয় বেশ কটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ছাত্রীরা রাস্তার বেহাল দশার কারনে সময় মত বিদ্যালয়ে না পৌছতে পারায় লেখাপড়ার ব্যঘাত ঘটছে ।

সিএনজি চালক শামীম,আব্দুর রাজ্জাক, শ্রমিক নেতা মিন্টু মিয়া, ফজলুল হক সহ অনেকেই জানান দীর্ঘ এক বছর যাবৎ তারা এ রাস্তায় জীবনের ঝুকি নিয়ে যান বাহন চালাচ্ছেন। ১২ কিলোমিটার রাস্তা যেতে সময় লাগতো ১৫ মিনিট এখন সময় লাগে ১ ঘন্টার উপরে যাত্রী ভাড়া ৩০ টাকার স্থলে নিতে হচ্ছে ৭০ টাকা। প্রায় সময়ই যানবাহন উল্টে দুর্ঘটনা ঘটছে।

বাটাজোর শিশু কানন বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম কাজল জানান রাস্তাটির সংস্কারের জন্য মানববন্ধন কর্মসূচীর মাধ্যমে তারা সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই