তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাজনীতির নিয়ন্ত্রন এখন রাজনীতিবিদদের হাতে নাই

যাদু মিয়া জন্মবার্ষিকী স্মরণে
রাজনীতির নিয়ন্ত্রন এখন রাজনীতিবিদদের হাতে নাই-ন্যাপ মহাসচিব
[ভালুকা ডট কম : ০৯ জুলাই]
দু:খজনক হলেও সত্য যে বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, রাজনীতির নিয়ন্ত্রন এখন অপশক্তির হাতে। ফলে সত্যিকারের রাজনীতিবিদরা এখন আর সংসদে যেতে পারেন না। রাজনৈতিক দলগুলোও দলীয় মনোনয়ন দেয়ার ক্ষেত্রে ত্যাগি রাজনীতিবিদদের পাশ কাটিয়ে অবশর প্রাপ্ত আমলা ও ব্যাবসায়ীদের দিকে ধাবিত হন।

তিনি বলেন, রাজনীতির নিয়ন্ত্রন অরাজনৈতিক গোষ্টির কাছে চলে গিয়েছে বলে দেশে এখন আর সহঅবস্থানের রাজনীতি বিরাজ করছে না। সমাজ ও রাষ্ট্রে প্রতিহিংসার আর প্রতিশোধের রাজনীতি ক্যান্সারের মত ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ন্যাপ'র সাবেক চেয়ারম্যান জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ন্যাপ মহাসচিব আরো বলেন,আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে, সেই সব লোকদের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে। রাজনীতির ও রাষ্ট্রক্ষমতা আজ লুটপাটের হাতিয়ারে পরিনত হয়েছে। এই রুটেরাদের বিরুদ্ধে লড়াই করে মওলানা ভাসানী ও যাদু মিয়ার অনুসারীদের সাহস নিয়ে এগিয়ে চলতে হবে। মশিউর রহমান যাদু মিয়া সারাহীবন গণতন্ত্র আর জনগনের অধিকার প্রতিষ্ঠার রাজনীতি করেছেন। দেশকে সামরিক শাস থেকে গণতান্ত্রিক পক্রিয়ায় নিয়ে আশার জন্য তিনি যে বিএনপি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে দু:খজনক হলেও সত্য সে দল আজ আর তা স্মরণ করে না। প্রতিষ্ঠাতাদের মুছে ফেলেছে দলটি। আর যারা তার প্রতিষ্ঠাদের মনে করে না না, শ্রধ্ধা করে না, স্মরণ করে না তাদেরকে ইতিহাসও ক্ষমা করবে না।

সভায় আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মহিলা সম্পাদিকা সাদিয়া ইসলাম ঈমন, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

স্মরণ সভায় মজলুম জননেতা মওলানা ভাসানী, জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া, সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপন-সহ মহান মুক্তিযুদ্ধে শহীদ ও সকল গণতান্ত্রিক আন্দোলনে আত্মত্যাগকারীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই