তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

২টি কিডনী হারিয়ে জীবন সংগ্রামে শিক্ষার্থী নাহিদ

২টি কিডনী হারিয়ে জীবন সংগ্রামে শিক্ষার্থী নাহিদ
[ভালুকা ডট কম : ১৩ জুলাই]
ত্রিশাল সরকারী নজরুল ডিগ্রি কলেজের ডিগ্রির ২য় বর্ষের মেধাবী শিক্ষার্থী জহিরুল ইসলাম নাহিদ। ত্রিশাল পৌরশহরের ৩নং ওয়ার্ডের চরপাড়া এলাকার  আবদুল মোতালেবের একখন্ড জমিতে তার পরিবারের সদস্যরা বসবাস করছে। চার মাস আগে কোমরে ব্যথা ও প্রচন্ড জ্বর দেখা দিলে চিকিৎসকের কাছে যায় নাহিদ।

পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানায় তার একটি কিডনি পুরোপুরি অপরটি ৯৫ শতাংশই নিস্তেজ হয়ে গেছে। নাহিদের শারীরিক অবস্থা প্রতিনিয়ত ব্যাপক অবনতির লক্ষ্যন দেখা দিচ্ছে। সে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছে না। কিডনি প্রতিস্থাপনের জন্য দ্রুত সময়ের মধ্যে মোটা অঙ্কের টাকার প্রয়োজন। নাহিদের বাবা জালাল উদ্দিন এক সময় ঘটখালী করে সংসার চালাতেন। তিনিও এখন লিভার ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ভিটেমাটি হারা অসহায়-দরিদ্র ওই পরিবারে জন্মগ্রহন করেও নাহিদ কষ্ট করে লেখাপড়াটা চালিয়ে গেলেও আজ তার জীবন সঙ্কটাপন্ন। সে সুস্থ-স্বাভাবিকভাবে বাঁচতে চায়। নাহিদ ঢাকা মিরপুর-২ কিডনি ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন।

তার কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসার জন্য তার পরিবারের পক্ষ থেকে সমাজের বিত্তবানদের কাছে ০১৩০৬৩৪১৮২৪,বিকাশ নাম্বারে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই