তারিখ : ২১ আগস্ট ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পানিবন্ধি মানবেতর জীবনযাপন করছে পাঁচশতাধিক পরিবার

ভালুকায় পানি নিষ্কাশনের একমাত্র কালভার্টটি বন্ধ করে দেয়ায় জলাবদ্ধাতার শিকার হয়ে পাঁচশতাধিক পরিবার পানিবন্ধি
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
ভালুকা উজলার সিডষ্টোর বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নিচদিয়ে পানি নিষ্কাশণের একমাত্র কালভার্টটি বন্ধ করে দেয়ায় জলাবদ্ধার সৃষ্টি হয়ে একটি মহল্লার পাঁচশাতাধিক পরিবার পানিবন্ধি হয়ে পড়েছে। এতে ওই মহল্লার পাঁচ শতাধিক বাসা-বাড়ির কয়েক’শ শিক্ষার্থীসহ কয়েক হাজার নারী-পুরুষ চরম দূর্ভোগের শিকার হচ্ছেন। এ দূর্ভোগের হাত থেকে পরিত্রানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে এলাকার তিন শতাধিক লোক স্বাক্ষরিত লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সরেজমিন এলাকা ঘুরে স্থানীয় লোকজনদের সাথে কথা বলে জানা যায়, উপজেলার সিডষ্টোর বাজারের পূর্বপাশে প্রায় সহস্রাধিক বাসা-বাড়ি রয়েছে। তার মাঝে পাঁচশাতাধিক বাসা-বাড়ি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে কিছুটা নিচু। তাই এলাকার পনি নিষ্কাশনের জন্য সড়ক ও জনপথের উদ্যোগে মহাসড়কের নিচ দিয়ে কালভার্ট স্থাপন করা হয়েছে। সম্প্রতি স্থানীয় প্রভাবশালীরা উক্ত কালভার্টটির উভয় মুখ বন্ধ করে দিয়ে স্থাপনা নির্মাণ করে। ফলে পানি নিষ্কাশনের একমাত্র পথটি বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক জলাবদ্ধার সৃষ্টি হয়েছে। এতে ওই মহল্লার প্রায় পাঁচ শতাধিক বাসা-বাড়ি জলাবদ্ধতার শিকার হয়ে চরম দূর্ভোগের সম্মুখীন হয়ে পড়েছে স্কুল কলেজের শিক্ষার্থীসহ কয়েক হাজার নারী-পুরুষ। অনেক শিক্ষার্থীকে দূরে অন্য স্কুলে ভর্তি এমনকি স্কুলে যাওয়া আসা বন্ধা হয়ে গেছে।

স্থানীয় বসতি খাইরুল ইসলাম জানান, সড়ক ও জনপথ বিভাগ যে কালভার্টটি স্থাপন করেছিল, তাদিয়ে এলাকার পানি বাঁধাহিনভাবে পাশের লাউতি খালে গিয়ে পড়তো।স্থানীয় প্রভাবশালীরা উক্ত কালভার্টটির মূখ বন্ধ করে দেয়ায় স্থায়ী জলাবদ্ধাতার সৃষ্টি হয়েছে। ফলে কয়েক’শ বাসা-বাড়ির লোকজন এলাকা ছেড়ে যেতে বাধ্য হচ্ছে।উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম জানান, বিশয়টি খোঁজ নিযে ব্যাবস্থা নেয়া হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই