তারিখ : ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় নির্মাণাধিন বিল্ডিং এর ছাদ ধসে আহত ১০

ভালুকায় প্রাইভেট বিশ্ব-বিদ্যালয়ের নির্মাণাধিন বিল্ডিং এর ছাদ ধসে আহত ১০
[ভালুকা ডট কম : ২২ জুলাই]
ভালুকা উপজেলায় মল্লিকবাড়ি ইউনিয়নে মামারিশপূর গ্রামে আমীন ভূইয়া মালিকাধিন বেস্ট সার্ভিস লিঃ এর প্রস্তাবিত নির্মাণাধিন একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের দুতলা ভবনের ছাদ ধসে ১০ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের লোকজন আড়াই ঘন্টা চেষ্টা করে রড এবং ঢালাই কেটে আল আমীন নামে এক শ্রমিককে শ্বাস রুদ্ধকর পরিস্থিতিতে ধসে যাওয়া ছাদের নিচ থেকে উদ্ধার করে। ঘটনাটি ঘটে সোমবার দুপুর ১২টার সময়। কি কারণে নির্মাণাধিন ছাদটি ধসে পড়েছে তার কারণ এখনো জানাযায়নি।

স্থানীয় সূত্রে জানাযায়, সোমবার সকালে প্রায় ৬০/৭০ জন শ্রমিক নতুন দ্বিতল ভবণ নির্মাণের ছাদের কাজ করার সময় বিকট শব্দে ছাদটি ধ্বসে পড়ে। এতে ১০জন শ্রমিক ধসে যাওয়া ছাদের নিচে আটকা পড়ে যায়। এ সময় অন্যান্য শ্রমিকরা এসে আহত শ্রমিকদেরকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করা হয়। এক জন শ্রমিক ধসে যাওয়া ছাদের নিচে আটকে গেলে ভালুকা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটসহ মোট ৪টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা করে শ্বাস রুদ্ধকর পরিস্থিতে আল আমীন নামে এক শ্রমিককে জীবিত অবস্থায় উদ্ধার করে। আহত আল আমীন সুনামগঞ্জ জেলার জালাল উদ্দিনের ছেলে।

অন্যান্য আহতরা হলেন, (৪৫), আলমগীর (২১), মজিবুর (৪০),হেকমত আলী (৫৫) ও সুজন (৪০) ও আল আমীন (২২)। আহত বাকীদের বাড়ি গাইবান্ধা জেলায়। আশঙ্কাজনক অবস্থায় আল আমীনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে প্রকৌশলী রাজিব আহাম্মেদ পালিয়ে গিয়েছে।

দুর্ঘটনার খবর পেয়েছে ভালুকা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট পরে ময়মনসিংহ থেকে আরো একটি ইউনিট এসে উদ্ধার কাজে অংশগ্রহন করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকাল পর্যন্ত) ধ্বংস স্তুপ সড়িয়ে নিচে আরও কোনো শ্রমিক আটকা পড়ে আছে কি না দেখার জন্য ফায়ার সার্ভিসের লোকজন কাজ করছে। উদ্ধার কাজে সহযোগিতা করছে ভালুকা মডেল থানার পুলিশ।

খবর পেয়ে ভালুকা উপজলা নির্বাহী অফিসার ও ভালুকা মডেল  থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থলে যান।এ ঘটনায় জেলা প্রশাসকের পক্ষ থেকে  উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালকে প্রধান করে ৪সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, উপজেলা প্রকৌশলী ফরিদুল ইসলাম, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন ও ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইকবাল হাসান।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার  ইকবাল হাসান জানান, খবর পেয়েই আমরা ৪টি ইউনিট আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেছি। আল আমীন নামে একজন শ্রমিককে আড়াই ঘন্টা চেষ্টা করে ধসে যাওয়া ছাদের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল, তিনি বলেন, ফায়ার সার্ভিস ও পুলিশ আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় ৪সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠণ করা হয়েছে।

বেস্ট সার্ভিস লিঃ এর মালিকা আমীন ভূইয়ার মোবাইল নম্বরে বার বার ফোন করলেও তিনি মোবাইল রিসিভ করনে নি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই