তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ জেলা প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

৬ দফা দাবিতে নওগাঁ জেলা প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ। নওগাঁ জেলা প্রেসক্লাবে বুধবার (৩১জুলাই) সম্মেলনটি অনুষ্ঠিত হয়।এ সময়ে হেযবুত তওহীদের নওগাঁ জেলার সাধারণ সম্পাদক মো: ফিরোজ হোসেন ৬ দফা দাবিতে মূলবক্তব্য উপস্থাপন করেন এবং হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনিরুযযামান মনির সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

জেলা সাধারণ সম্পাদক মো: ফিরোজ হোসেন লিখিত বক্তব্যে উল্লেখ করেন,১৯৯৫সালে করটিয়ার দাউদ মহলে হেযবুত তওহীদ প্রতিষ্ঠা থেকেই এ আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে সেই শ্রেণিটি যারা ইসলামকে তাদের রুটি-রুজির মাধ্যম বানিয়েছে এবং যারা অপরাজনীতিতে ধর্মীয় সেন্টিমেন্টকে ব্যবহার করে এপর্যন্ত বিভিন্ন জাতিবিনাশী কর্মকা- ঘটিয়েছে। এশ্রেণিটি জনগণের কাছে হাজারো বিভ্রান্তিমূলক অসত্য তথ্য, গুজব, বানোয়াট বক্তব্য প্রচার করে হেযবুত তওহীদের মতো মহান একটি আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার জন্য চেষ্টা করে এসেছে। শুধু তাই নয়, ধর্মান্ধ জনগোষ্ঠীকে লেলিয়ে দিয়েছে, হত্যাকরতে প্ররোচনা দিয়েছে। এ পর্যন্ত তারা আমাদের চারজনকে নির্মমভাবে পিটিয়ে ধারালো অস্ত্রদিয়ে হত্যাকরেছে। বহুজনকে আহতকরেছে, বহুবাড়িঘর ভস্মীভূত করেছে, লুটপাট ভাঙচুর চালিয়েছে, বহু সদস্যকে বাড়িঘর থেকে উচ্ছেদ করে দিয়েছে। সম্প্রতি এই শ্রেণিটি আরও ব্যাপক পরিসরে দেশজুড়ে সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রে গভীরভাবে লিপ্ত হয়েছে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন,ক্রমাগত হুমকির প্রেক্ষিতে কয়েকটি জেলায় আমরা মামলা দায়ের করেছি। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে তেমন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। অথচ আইন সবার জন্যই সমান। আলেম-ওলামা হলেই কেউ আইনের উর্ধ্বে উঠে যায়না। আমাদের দাবি, আইসিটি আইন লঙ্ঘনকারী, ওয়াজে অপপ্রচারকারী ও হুমকিদানকারী যেকোন ব্যক্তিকে এবং ইতঃপূর্বে দায়েরকৃত মামলায় আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।

তিনি এবিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ৬দফা দাবীতে বলেন,গ্রামেগঞ্জে, শহরে-বন্দরে ওয়াজ মাহফিল করে, খোতবায় আমাদের বিরুদ্ধে অপপ্রচারকারী হুমকি প্রদানকারী ফতোয়াবাজ বক্তাদেরকে গেস্খফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে। সোশ্যাল মিডিয়াতে আমাদেরকে যারা জীবননাশসহ ক্ষয়ক্ষতিসাধনের হুমকি দিচ্ছে তাদেরকে গেস্খফতার করে দ্রুত আইসিটি আইনের আওতায় আনতে হবে। দেশ ও জাতির স্বার্থে ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা, জঙ্গিবাদ, ধর্ম নিয়ে অপরাজনীতি, মাদক ইত্যাদির বিরুদ্ধে দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোনো ধর্মব্যবসায়ী গোষ্ঠী বা অন্য কোনো ষড়যন্ত্রকারী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করতে হবে।

তিনি বলেন,যেভাবে আমাকে এবং আমাদের সদস্য-সদস্যাদেরকে প্রাণনাশের, এমনকি আত্মঘাতী হামলার ও হুমকি দেওয়া হচ্ছে তাতে আমরা আশঙ্কা করছি আমরা যে কোনো জায়গায়, যে কোনো সময়ে আক্রান্ত হতে পারি। এমতাবস্থায় আমার ও আমার সদস্যদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি। ধর্মান্ধতা, সাম্প্রদায়িকতামুক্ত এশটি সমাজ বিনির্মাণে আমরা নিঃস্বার্থভাবে কোনো রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি তার গুরুত্ব অনুধাবন করে আমাদের বক্তব্য গণমাধ্যমকর্মীগণ জনগণের সামনে যেন তুলেধরেন এ ব্যাপারে সরকারের নির্দেশনা কামনা করছি। অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খোতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠান কে নির্দেশ প্রদান করতে হবে।

এ সময়ে হেযবুত তওহীদের পক্ষে আরো উপস্থিত ছিলেন নওগাঁ জেলা সাংগঠনিক সম্পাদক মো: মোক্তাদুর রহমান, জেলা নারীবিষয়ক সম্পাদক  সোমাইয়া আক্তার, নওগাঁ সদর উপজেলার সভাপতি মো: জয়নাল আবেদিনসহ জেলা ও উপজেলা পর্যাযের নেতৃবৃন্দ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই