তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে সম্রাটের দাম হেঁকেছে ৮ লাখ টাকা

ত্রিশালে সম্রাটের দাম হেঁকেছে ৮ লাখ টাকা
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
ময়মনসিংহের ত্রিশালে ফিজিয়াম জাতের একটি গরুর দাম হেঁকেছে ৮ লাখ টাকা। তিন বছর তিন মাস বয়সি এ গরুটির ওজন ২৫ মনেরও অধিক। এ উপজেলায় ওজন ও মূল্যের দিক থেকে এটিই প্রথম বলে দাবী খামার মালিকের। ৮ লাখ টাকা গরুটি বিক্রয় দাম হয়েছে বলে জানিয়েছেন খামরের মালিক।ত্রিশাল পৌর শহরের নওধার এলাকায় ‘জুবেদা ডেইরী ফার্মে’ গিয়ে গরুটির দেখা মেলে। ওই ফার্মের কয়েকটি গরুর মধ্যে এটিই সবচেয়ে বড়।

ফার্মের মালিক আনিছুজ্জামান কাজল জানান, পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে কুরবানীর জন্য প্রায় সাড়ে তিন বছর সাধনা করে সম্রাটকে (গরু) গড়ে তুলেছি। প্রতিদিন ভূষি, কলা, খড় আর পানিই ছিল তার খাবার। এর মধ্যে মোটাজাত করণে অন্য কোন ক্যামিকেল বা ইজকেশন পুষ করা হয়নি। নিজেরমত করে তাকে গড়ে তুলা হয়েছে। সম্রাট নাম রেখেছি তার। সম্রাট বলে ডাকলেই সে সাড়া দেয়। ১০ লাখ টাকা দামের আশায় এখনো রেখেছি, ভাগ্যে কি আছে আল্লাহই ভাল জানেন।

তবে তিনি বলেছেন, এমন গরুর ক্রেতা আমাদের ও আশ পাশের এলাকায় একেবারেই কম। এ ছাড়াও প্রতিমাসে এ গরুটির পেছনে খাবার ও ঔষধ বাবদ খরচ হয়ে থাকে ১৫ থেকে ২০ হাজার টাকা। নিজের বিভিন্ন পেশার পাশাপাশি শখের বশে গরু পালন শুরু করেন তিনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই