তারিখ : ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ডেঙ্গু দমনের নামে ফটো সেশস জনগনের সাথে পরিহাস-ন্যাপ

ডেঙ্গু দমনের নামে ফটো সেশস জনগনের সাথে পরিহাস মাত্র-ন্যাপ
[ভালুকা ডট কম : ০৪ আগস্ট]
ডেঙ্গু দমনের নামে সরকারের মন্ত্রী ও মেয়রদের ফটো সেশস জনগনের সাথে পরিহাস বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর অনুপস্থিতিটা এবার দেশের মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছেন। ডেঙ্গু পরিস্থিতি নিয়ে একটা বিশৃঙ্খল অবস্থা বিরাজ করছে। রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রনে ব্যর্থতা আড়াল করতে কয়েক মন্ত্রী ব্যস্ত শুধু গলাবাজিতে, কেউ ব্যস্ত শুধু রোগী আর হাসপাতাল পরিদর্শনে। দুই মেয়র ফগার হাতে ফটো সেশন করে যাচ্ছেন। এক মেয়র তো সিনেমার লোকজনদের নিয়ে শুকনো সড়কে ঝাড়ু হাতে ফটোসেশন করে ফেসবুকে হাসির খোরাক যুগিয়েছেন। এই অবস্থায় জনগন এমনকি চিকিৎসকরা মনে করেন মন্ত্রী-নেতাদের হাসপাতাল পরিদর্শনে গিয়ে তৎপরতা জাহির করার চেষ্টায় বরং প্রতিদিন চিকিৎসক ও নার্সদের কাজে বিঘ্ন ঘটাচ্ছে।

নেতৃদ্বয় আরো বলেন, ডেঙ্গু নিয়ে চলমান ঘটনাপ্রবাহ নির্মোহভাবে পযর্বেক্ষণ করলে ফলাফল দাঁড়াবে 'আসলে কাজের কাজ কিছুই হয়নি'। সংশ্লিষ্টরা শুধু মশকরা, চালাকি, গলাবাজি ও ফটো সেশন করেছেন বা করছেন। এডিস মারার কার্যকর ওষুধ কবে আসবে কেউ জানে না। ডেঙ্গু সনাক্তকরণের উপকরণেরও সংকট দেখা দিয়েছে। আক্রান্তরা হাসপাতালে জায়গা পাচ্ছেন না, উদ্বিগ্ন স্বজনরা হাসপাতালের একটি সিটের খোঁজে উদ্ভ্রান্তের মতো এদিক-ওদিক ছুটছেন। রক্ত পরীক্ষা করতেও দীর্ঘ লাইন, রিপোর্ট পেতে যন্ত্রণাময় অপেক্ষা। সবমিলিয়ে দেশবাসী আজ বড়ই অসহায়। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে দেশে প্রধানমন্ত্রী নেই তো তাদের দেখারও যেন কেউ নেই।

তারা বলেন, প্রধানমন্ত্রী এখন দেশে থাকলে ডেঙ্গু নিয়ে হয়তো এরকম পরিস্থিতি সৃষ্টি হতো না। তিনি সঠিক নির্দেশনা দিতে পারতেন, ওষুধ আসতেও এতদিন লাগতো না। তাকে ছাড়া এখানে কোনো কাজই হয় না বা হচ্ছে না। তাঁর সহযোগী বা সহকর্মীরা আসলে তাকে ছাড়া অকর্মা। এই অবস্থায় জনমনে প্রশ্ন জাগে তাহলে জনগণের এত কষ্টের টাকায় প্রধানমন্ত্রী এত উচ্চ বেতন-ভাতা, দামি গাড়ি-বাড়ি দিয়ে কেন এই অকর্মাদের পালছেন?

নেতৃদ্বয় আরো বলেন, চাটুকার দিয়ে সাময়িক খুশি হওয়া যায়, কিন্তু কাজের কাজ হয় না। রাইট ম্যান ইন দ্যা রাইট চেয়ার বিষয়টি যত তাড়াতাড়ি করা যাবে দেশের মানুষের মঙ্গল তত দ্রুত। আমরা বিশ্বাস করতে চাই মাননীয় প্রধানমন্ত্রী ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থ মন্ত্রী-মেয়রদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন এবং মশা মারার ওষুধ কেনার নামে যারা কোটি কোটি টাকা মেরেছে, পতাকা কেড়ে নিয়ে তাদেরকে শাস্তির মুখোমুখি করবেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই