তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকার দেশকে রাজনীতি শূন্য করার চক্রান্ত চালাচ্ছে- ফখরুল

সরকার দেশকে রাজনীতি শূন্য করার চক্রান্ত চালাচ্ছে-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ১৭ আগস্ট]
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সরকার সুপরিকল্পিতভাবে দেশকে রাজনীতি শূন্য করার চক্রান্ত চালাচ্ছে। সরকারের মূল উদ্দেশ্য দেশে কেবল একটি দল থাকবে, আর কোনো দল থাকবে না। আজ (শনিবার) দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মীর বিএনপিতে যোগদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে গাজীপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র মো. আব্দুল করিমসহ তার অনুসারীরা বিএনপিতে যোগদান করেন। বিএনপি মহাসচিব তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় মির্জা ফখরুল বলেন, সরকার এমন নীতি গ্রহণ করেছে করছে যেন রাজনৈতিক দলগুলো রাজনীতি না করতে পারে; বাংলাদেশের মানুষের রাজনীতি করার অধিকার না থাকে। এজন্য একে একে সংবিধানে পরিবর্তন নিয়ে এসেছে। আগে তারা বাকশাল কায়েম করেছিল এখন তারা আবার একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায়। এটাই তাদের মূল উদ্দেশ্য।

মির্জা ফখরুল আরও বলেন, যখন বর্তমান ফ্যাসিস্ট সরকারের কর্মকাণ্ডের রাজনীতি করা কঠিন হয়ে পড়েছে। ২৬ লাখ মানুষকে আসামি করা হয়েছে, এক লাখের উপরে মামলা করা হয়েছে। যখন বেগম খালেদা জিয়াকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে, সেই সময় করিমের মতো একজন জনপ্রিয় নেতা বিএনপিতে যোগ দেওয়া নিঃসন্দেহে উল্লেখযোগ্য ঘটনা।

এর আগে আজ সকালে মিরপুরে ঝিলপাড় আগুনে পোড়া বস্তি পরিদর্শন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আগুনের ঘটনায় সুষ্ঠু তদন্ত ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়ে বলেন, আমরা অতীতেও দেখেছি, এই মিরপুরেই কালশীতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে, সেখানে মানুষ মারা গেছে। গত কালকের এরকম আর একটি বড় বস্তিতে অগ্নিকাণ্ডে এখানে ৩০ হাজারের বেশী নিম্ন আয়ের মানুষ তাদের সর্বস্ব হারিয়েছে। তাদের তিন হাজারের বেশী বস্তি-ঘর পুড়ে ছাই হয়ে গেছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই