তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় চেম্বারের উদ্যোগে মশক নিধন অভিযান শুরু

নওগাঁয় চেম্বারের উদ্যোগে মশক নিধন অভিযান শুরু
[ভালুকা ডট কম : ১৮ আগস্ট]
“পরিবর্তনের লক্ষ্যে প্রগতির পথে আমরা” এই শ্লোগানকে সামনে রেখে নওগাঁয় চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে মাসব্যাপী মশক নিধন অভিযানের উদ্বোধন করা হয়েছে। রোববার শহরের গোস্তহাটির মোড়স্থ চেম্বার ভবন থেকে এ অভিযান শুরু করা হয়। চেম্বারের নিজস্ব অর্থায়নে ১ লাখ ৩০ হাজার টাকা দিয়ে ক্রয়কৃত দুটি অত্যাধুনিক ফগার মেশিন দিয়ে শহরের ডাবপট্টি, টিনপট্টি ও কাঁচাবাজারসহ বিভিন্ন পয়েন্টে এই মশক নিধন অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনু, পরিচালক সফিকুল আলম, এমএ খালেক, মোতাহার হোসেন পলাশ, মাহমুদ মোল্লা আপেল, মোস্তাফিজুর রহমান চৌধূরী রুনুসহ অন্যান্য সদস্যরা।

নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সমিতির সকল সদস্যের পাশাপাশি সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সারাদেশ ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। ডেঙ্গু বর্তমানে জাতীয় সমস্যায় পরিণত হয়েছে। সারা দেশে এর ভয়াবহতা ছড়িয়ে পড়েছে। আমরা ব্যবসায়ীমহল নিরাপদ হলে সাধারন জনগনও নিরাপদ হবেন। নওগাঁ চেম্বার শুধু ব্যবসায়ী মহলের সংগঠন নয় এটি সাধারন মানুষদেরও সংগঠন। এই সংগঠন শুধুমাত্র ব্যবসা ভিত্তিক কর্মকন্ড পরিচালনা না করে সমাজে নানা রকম সামাজিক কর্মকান্ডও পরিচালনা করে আসছে দীর্ঘদিন যাবত। তারই অংশ হিসেবে নওগাঁ শহরকে ডেঙ্গুমুক্ত করার লক্ষে শহরের নালা, নর্দমা, বাসা-বাড়িসহ বিভিন্ন স্থানে মশক নিধনে ফগার মেশিন দিয়ে অভিযান পরিচালনা করা হবে।

তিনি আরো বলেন সমিতির উদ্যোগে ধারাবাহিকভাবে নওগাঁ পৌরসভার সকল ওয়ার্ডের পাশাপাশি জেলার ১১টি উপজেলাতেও পর্যায়ক্রমিক ভাবে এই ডেঙ্গু মশা নিধনের অভিযান পরিচালনা করা হবে। প্রয়োজন হলে আরো মেশিন ও ডেঙ্গু মশা নিধনের জন্য প্রয়োজনীয় ওষুধ সংগ্রহ করা হবে। যে করেই হোক আমরা নওগাঁ জেলার মানুষকে ডেঙ্গু মশার আক্রমন থেকে রক্ষা করার জন্য চেম্বারের পক্ষ থেকে আগামীতে আরো পদক্ষেপ গ্রহণ করবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই