তারিখ : ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মশা মারার ব্যর্থতায় অসন্তুষ্ট হাইকোর্ট,আসছে ডেঙ্গু কমিশন

মশা মারার ব্যর্থতায় অসন্তুষ্ট হাইকোর্ট,আসছে ডেঙ্গু কমিশন
[ভালুকা ডট কম : ২৬ আগস্ট]
বিরাজমান ডেঙ্গু আতঙ্কের মাঝে রোগ জীবানুবাহী মশা নিধনের বিষয়টি এখন আদালতের নির্দেশের আওতায় চলে এসেছে। ডেঙ্গু জীবানুবাহী এডিস মশা নিধনের যাবতীয় করনীয় নির্ধারণে একটি কমিশন গঠন করে দেয়ার সিদ্ধান্তে পৌঁছেছে হাইকোর্ট। এডিস মশা নিধনে সরকারের কী পদক্ষেপ ছিল; সিটি কর্পোরেশনের কী করার ছিল; অন্যান্য দেশে কিভাবে ডেঙ্গু প্রতিরোধ করা হয়- সেসব বিষয়ে নীতিমালা করাই হবে এ কমিশনের কাজ।

আজ (মঙ্গলবার) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর দ্বৈত বেঞ্চ সরকার ও সিটি করপোরেশনের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে নেয়া পদক্ষেপের ব্যাপারে অসন্তুষ্টি প্রকাশ করেছেন। এ অবস্থায় ডেঙ্গু বিষয়ক একটি কমিশনের গঠনের লক্ষ্যে আগামী বুধবার সিদ্ধান্ত দেয়ার তারিখ নির্ধারণ করে দিয়েছে উচ্চ আদালত। এর আগে হাইকোর্ট সারাবছর মশা নিধনে সরকারের স্থায়ী পরিকল্পনার বিষয়ে জানতে চেয়ে গত ২০ আগস্ট আদেশ দিয়েছিলেন।

এ প্রসঙ্গে সংশ্লিষ্ট সাইদ আহমেদ রাজা সাংবাদিকদের বলেন, আদালত দেখছেন, যথাসময়ে ডেঙ্গু প্রতিরোধ না হওয়ায় মানুষের ভোগান্তি দিন দিন বাড়ছে। মানুষ মারা যাচ্ছে। তাই একটি জুডিশিয়াল অনুসন্ধান বা বিশেষজ্ঞ দ্বারা অনুসন্ধানে আগামী বুধবার আদেশের জন্য দিন ঠিক করে দিয়েছেন আদালত।

এদিকে ঢাকা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বাড়ি বাড়ি তল্লাশী করে ডেঙ্গু জ্বরের ভাইরাসবাহী এডিস মশা ধ্বংস করা ও সচেতনতামূলক অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেয়া হয়েছে। তবে বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন, ডেঙ্গুর আক্রমণ থেকে রক্ষা পেতে নাগরিকদের আরো বেশী সতর্ক হতে হবে।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই