তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বর্ণিল আয়োজনে রুয়েটে’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বর্ণিল আয়োজনে রুয়েটে’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
[ভালুকা ডট কম : ০১ সেপ্টেম্বর]
বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে পালিত হলো রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে ভিসি প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত শেষে প্রশাসন ভবনের সামনে থেকে সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঢাকা-রাজশাহী মহাসড়ক ও রুয়েটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনে ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

এছাড়াও বৃক্ষরোপন, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট দিবসটিতে কর্মসূচি আয়োজন করা হয়। এদিন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন করা হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন রুয়েট ভিসি প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ।

এ সময় উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সভাপতি এবং পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক ড. মিয়া জগলুল সাদাত, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক ড. মো: ফারুক হোসেন, আইকিউএসি পরিচালক ড. আবদুল গোফফার খান, রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড. মোঃ আলী হোসেন, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, ডীনবৃন্দ, রুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. শামীমুর রহমান।এদিকে সন্ধায় বিশ্ববিদ্যালয় চত্বরে ফায়ার ওয়ার্কস (আতশবাজি) এর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি পর্দা নামে।

প্রসঙ্গত, ১৯৬৪ সালে ডিসেম্বর ১২২ শিক্ষার্থী নিয়ে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয় নামে এ যাত্রা শুরু হয়। পরে ২০০৩ সালে ১ সেপ্টেম্বর এটি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই