তারিখ : ২৩ নভেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা বাজারে পৌর কসাইখানা দখল পাল্টা দখল

ভালুকা বাজারে পৌর কসাইখানা দখল পাল্টা দখল
[ভালুকা ডট কম : ১০ সেপ্টেম্বর]
ভালুকা বাজারে পৌর কসাইনা দখল পাল্টা দখলের অভিযোগ উঠেছে। উপজেলা প্রশাসন কর্তৃক মাকিং করে অনির্দিষ্টাকালের জন্য গরু জবাই বন্ধ ঘোষণা করা হলেও মহররম উপলক্ষ্যে মঙ্গলবার একদিনের জন্য অনুমোদন দেয়া হয়েছে বলে কসাইরা জানান।

জানা যায়, ভালুকা বাজারে পৌর কসাইনার ৭ টি সেটঘর সবুজ, কালাম, আমছর, মালেক, গেসু, মেগন বাবু ও আলফাজের নামে বরাদ্ধ দেয়া হয়েছিলো। সপ্তাহে একেকদিন এককজন ওই সেটগুলোতে গরু জবাই করে আসছিলো। গত (০৮ সেপ্টেম্বর) শনিবার সকালে পেটে বাচ্চাসহ গাভী জবাইয়ের অভিযোগে উপজেলা প্রশাসন কর্তৃক মাকিং করে অনির্দিষ্টাকালের জন্য গরু জবাই বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু মহররম উপলক্ষ্যে মঙ্গলবার একদিনের জন্য অনুমোদন দেয়া হলে সবুজ ও কালামের কসাই খানার সেটঘরটি কামাল ও এমরান দখল করে নেয়।

কসাই সবুজ জানান, আমছর বাচ্চাসহ গাভী জবাই করেন। আজ মঙ্গলবার সকালে তার ছেলে কামাল ও ভাতিজা এমরান আমার সেটঘরটি দখল করে নিয়েছে।এমরান ও কামাল জানান, আমাদের সেটঘরটি সবুজ ও কালাম জোরপূর্বক দখল করে নিয়েছিলো। আজ আমরা আমাদের সেটঘরটি জবর দখল থেকে উদ্ধার করেছি।

বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফজলুল আমীন লিটন জানান, অভিযুক্ত কসাইদের লাইসেন্স বাতিল করার সুপারিশ করা হবে। বাজারে গরু জবাইয়ের জন্য ৭ সদস্যের কমিটি গঠন করে ওই কমিটির অনুমতি সাপেক্ষে গরু জবাই করতে হবে। অন্যথায় তাদেরকে ব্যবসা করতে দেয়া হবেনা।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল এর সরকারী মোবাইল নম্বরে ফোন দিয়ে রিসিভ না করায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই