তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

থানায় যেন কেউ অন্যায় আচরণের শিকার না হন-ডিএমপি কমিশনার

থানায় যেন কেউ অন্যায় আচরণের শিকার না হন-ডিএমপি কমিশনার
[ভালুকা ডট কম : ১৫ সেপ্টেম্বর]
থানায় যেন কোনো মানুষ অন্যায় আচরণের শিকার না হন, এ জন্য ওসিদের কঠোর ভাষায় নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ডিএমপি প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসে এ কথা জানান তিনি। এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নিজের প্রতিশ্রুতির কথা তুলে ধরে ডিএমপি কমিশনার বলেন, থানায় গিয়ে অপরাধের শিকার মানুষ যেন হয়রানি ছাড়া জিডি বা মামলা করতে পারে সেই ব্যবস্থা করব। থানা থেকে ফেরার পথে যেন মানুষের মধ্যে আস্থা জন্মায় যে, সে সম্পদ ও সম্মান ফিরে পাবে। এই বিশ্বাস নিয়ে যেন মানুষ থানা থেকে ফেরত যায়, সেই ব্যবস্থাই করব। থানাকে জনমুখী করতে প্রয়োজনে নিজেই থানায় গিয়ে ওসিগিরি করব। সিনিয়র অফিসারদের বলেছি, তারা থানায় বসে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন।

দায়িত্ব নেয়ার পর ডিএমপির সব ওসিকে ডেকেছিলেন বলে জানান নতুন এ ডিএমপি কমিশনার। তিনি জানান, সবাইকে বলা হয়েছে- থানায় যেন কোনো মানুষ অন্যায় আচরণের শিকার না হন। যদি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠে, তাহলে তাকে রক্ষার কোনো চেষ্টা ডিএমপি কমিশনার করবেন না।

ডিএমপি কমিশনার বলেন, আমরা সবচেয়ে বেশি নজর দিতে চাই থানা পুলিশের দিকে। ইতিমধ্যে ডিএমপির সব থানার ওসি ও সংশ্লিষ্ট ডিসিদেরকে অত্যন্ত কঠোর ভাষায় দিক নির্দেশনা দেয়া হয়েছে। মনিটরিং ও সাধারণ মানুষের সঙ্গে আচরণের বিষয়টি কাঙ্ক্ষিত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বারোপ করা হয়েছে। এ বিষয়ে আমরা সবসময় মনিটরিং করব। সাধারণ মানুষ যেন পুলিশ ভীতি থেকে বের হয়ে আসতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করব। পাশাপাশি কোনো নিরাপরাধ মানুষ যাতে পুলিশের হয়রানি, চাঁদাবাজির শিকার না হয় অথবা পুলিশের সেবা পেতে কোনো আর্থিক লেনদেন না হয় সে বিষয়ে আমি কঠোর থাকব।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই