তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আবার অঘোষিত বাকশাল তৈরি হয়ে গেছে-আ স ম রব

আবার অঘোষিত বাকশাল তৈরি হয়ে গেছে-আ স ম আবদুর রব
[ভালুকা ডট কম : ১৬ সেপ্টেম্বর]
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, গণতন্ত্র উন্নয়নের পূর্বশর্ত। উন্নয়ন টিকিয়ে রাখতে হলে গণতন্ত্রকে টিকিয়ে রাখতে হবে। সারা পৃথিবীতে কোথাও ভোটার আগের রাতে নির্বাচন হয়ে গেছে তা আমার জানা নেই। পৃথিবীর সব দেশে ভোট হয় নির্বাচনের দিন আর আমাদের বাংলাদেশের ভোট হয়েছে নির্বাচনের আগের দিন রাতে। এখন আবার অঘোষিত বাকশাল তৈরি হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি। আজ (সোমবার) রাজধানীতে নাগরিক ঐক্য আয়োজিত 'বিশ্ব গণতন্ত্র দিবস ও আমরা'- শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, বাকশাল বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করেছে ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের সহযোগিতা করেছে। এখন আবার অঘোষিত বাকশাল তৈরি হয়ে গেছে। কেউ মুখ খুলতে হবে না কথা বলতে পারবে না মানুষের কণ্ঠরোধ করা হচ্ছে। ২৯ তারিখ রাতে ভোট ডাকাতির মাধ্যমে জনগণকে যে অপমান করা হয়েছে জনগণ কখনো তাদের ক্ষমা করবে না।

তিনি বলেন, ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতায় বসে আছে তাদের ছাত্র সংগঠন ও মনে করছে চুরি-ডাকাতির যদি সরকার করতে পারে তবে আমাদের সমস্যা কোথায়? নির্বাচনের আরপিও অনুযায়ী কোন রাজনৈতিক দলের অঙ্গ সংগঠন থাকতে পারবে না এটা যদি বিএনপির বেলায় প্রযোজ্য ক্ষেত্রে আপনাদের বলা কেন হবে না? আপনার কেন আদালতের মাধ্যমে ছাত্রদলের কাউন্সিল আটকে দিয়েছেন?

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, নাগরিক ঐক্যের উপদেষ্টা এসএম আকরাম, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই