তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে সিআইজি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রাণীনগরে সিআইজি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৯ সেপ্টেম্বর]
নওগাঁর রাণীনগরে দিনব্যাপী সিআইজি (কমোন ইন্টারেস্ট গ্রুপ) কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই কর্মশালার আয়োজন করে। চাষী পর্যায়ে উৎপাদনশীলতা বৃদ্ধির প্রযুক্তি ও সিআইজি ব্যবস্থাপনা বিষয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলার প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের মাঝে আধুনিক কৃষি প্রযুক্তি পৌছে দেওয়া ও হাতে কলমে শিক্ষা প্রদান করা এবং সেগুলো বাস্তবায়ন করে ফসলের ফলন বৃদ্ধি করার লক্ষ্যেই এই প্রশিক্ষণগুলো প্রদান করা হয়। ন্যাশনাল এগ্রিকালচারাল প্রোগাম প্রকল্প-২য় পর্যায়ের সিআইজি ভুক্ত উপজেলার ৬০জন কৃষানীদের অংশগ্রহণে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তঅ কৃষিবিদ ড. আব্দুল আজিজ। এছাড়াও উপস্থিত ছিলেন উপসহকারি কৃষি কর্মকর্তা আতিকুল ইসলাম প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই