তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পরিক্ষার খাতা পুনঃ মূল্যায়নের দাবি

পরিক্ষার খাতা পুনঃ মূল্যায়নের দাবি রাবির ছাপচিত্র বিভাগের শিক্ষার্থীদের
[ভালুকা ডট কম : ১৯ সেপ্টেম্বর]
ক্লাস ছাড়াই পরীক্ষা নেয়া, পরীক্ষার খাতা হারানো, শিক্ষার্থীদের অবমূল্যায়ন সহ একঝাঁক অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা,প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষকদের বিরুদ্ধে। এর প্রভাব পড়েছে বার্ষিক ফলাফলেও। পূর্বের বছরগুলো ভালো রেজাল্ট হলেও হঠাৎ ধ্বস নামায় বিভাগটির ৩য় বর্ষের খাতা পুনরায় মূল্যায়নের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।অভিযোগ করেছেন  বিভাগটির ১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা।

বুধবার বিকেলে ফলাফল পূণ:মূল্যায়ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য,ছাত্র উপদেষ্টাসহ প্রশাসনের কর্তাব্যক্তিদের কাছে এক আবেদনে এসব অভিযোগ জানান তারা।
তাদের অভিযোগ, ধারাবাহিক ভাবে খারাপ ফলাফল প্রদান করা হচ্ছে চিত্রকলা গ্রুপের শিক্ষার্থীদের, নিয়মিত ক্লাস না হওয়ার পরও ক্লাস ছাড়াই পরীক্ষায় বসতে বাধ্য করেন শিক্ষকরা। ব্যাক্তিগত ক্ষোভ শিক্ষার্থীদের উপর প্রয়োগ করার অভিযোগের পাশাপাশি শ্রেণী নম্বর সংরক্ষণ না করা, কাজের সঠিক মূল্যায়ন না করার কথাও জানিয়েছেন তারা।

সূত্রে জানা যায়, বিভাগটির  তৃতীয় বর্ষের পরীক্ষা শেষ হয়  চলতি বছরের মার্চ মাসের ৩ তারিখে। পরীক্ষা শেষ হওয়ার অন্তত ৬ মাস পর চলতি মাসের ১৫ তারিখে ফলাফল দেয়া হয়। ফলাফল আশানুরূপ না হওয়ায় পুন:মূল্যায়নের এ দাবি শিক্ষার্থীদের।

আদৌ ফলাফল পুনরায় মূল্যায়ন সম্ভব কিনা জানতে চাইলে ছাপচিত্র বিভাগের সভাপতি সুশান্ত কুমার অধিকারী বলেন, বিভাগের শিক্ষকরা বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে আলোচনা করেছি।আগামী ২২ সেপ্টেম্বর একাডেমিক কমিটির সভায় শিক্ষার্থীদের মঙ্গল বিবেচনায় এ বিষয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই