তারিখ : ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কিছু এনজিও বিএনপির মতো রোহিঙ্গাদের উসকে দিচ্ছে-কাদের

কিছু এনজিও বিএনপির মতো রোহিঙ্গাদের উসকে দিচ্ছে-কাদের
[ভালুকা ডট কম : ২২ সেপ্টেম্বর]
রোহিঙ্গা সমস্যাকে রাজনৈতিক ইস্যু হিসেবে নিয়ে বিশৃঙ্খলার উসকানি না দিয়ে তা সমাধানে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ (রোববার) সকালে কক্সবাজার শহরে নবনির্মিত সড়ক ভবনসহ তিনটি সড়কের উদ্বোধন ও পাঁচটি সড়কের নির্মাণ কাজের শুভ সূচনা শেষে উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির প্রতি তিনি এ আহ্বান জানান।

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওদের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু এনজিও বিএনপির মতো রোহিঙ্গাদের উসকে দিচ্ছে। কোনো এনজিও যদি মানবিক সেবার আড়ালে দেশের স্বার্থবিরোধী কাজ করে তাহলে তাদের আমাদের দরকার নেই। প্রয়োজনে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। রোহিঙ্গা সমস্যা দেশের সমস্যা। তাই দেশের স্বার্থে দলমত নির্বিশেষে এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।

এ সময় রোহিঙ্গা প্রত্যাবাসনে কূটনৈতিক প্রয়াস ও সর্বাত্মক উদ্যোগ অব্যাহত রাখার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সরকারের কূটনৈতিক চেষ্টার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘের অধিবেশনে গেছেন। একই সঙ্গে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে শুরু থেকে ভারত বাংলাদেশের পক্ষে রয়েছে।

অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্থানীয় সংসদ সদস্যগন ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর সম্মেলন কক্ষে জেলার ঊদ্ধতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন ওবায়দুল কাদের।

বার্তা প্রেরক
জ্যোতিষি মিঠুন আচার্য্য
কক্সবাজার





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই