তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার শিকলবন্দী কৃষিবিদ বজলুর বন্দী জীবনের অবসান

জাতীয় মানসিক হাসপাতালে ভর্তি করলেন সহপাঠিরা
ভালুকার শিকলবন্দী কৃষিবিদ বজলুর রহমানের বন্দী জীবনের অবসান
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
দৈনিক সংবাদে ও ভালুকা ডট কমে খবর প্রকাশের পর দীর্ঘ ১২ বছর একই স্থানে নির্জিব খুঁটির মত দেড় ফুট শিকলে বাঁধা কৃষিবিদ বজলুর রহমানের বন্দী জীবনের অবসান ঘটলো সহপাঠিদের মাধ্যমে। অবশেষে লোহার শিকল হার মানলো বন্ধুত্বের ভালবাসার কাছে।

১ অক্টোবর মঙ্গলবার সকালে প্রাইভেট কার যোগে তাকে ঢাকায় নিয়ে জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট ও হাসপাতাল  (শেরেবাংলা নগর) ভর্তি করা হয়েছে। তিনি কেবিন নং এ-৪ এ চিকিৎসাধীন রয়েছেন। বজলুর রহমানের ব্যাচমেট বন্ধু অতিরিক্ত উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ বিভাগ ঢাকা ড. মোঃ শাহ কামাল খান জানান “১২ বছর শিকলবন্দী বাকৃবির ছাত্র বজলুর” ৫ সেপ্টেম্বর দৈনিক সংবাদ ও ভালুকা ডট কমে প্রকাশিত প্রতিবেদনের সূত্রধরে ২৮ সেপ্টেম্বর শনিবার দুপুরে ৮৮/৮৯ ব্যাচের ময়মনসিংহ কৃষি বিশ্ব বিদ্যালয়ের বি এস সি, এজি অনার্স পড়ুয়া কয়েকজন বন্ধু মিলে ভালুকায় বজলুর বাড়ীতে যান তাকে দেখার জন্য। সহপাঠির করুন পরিণতির কথা এর আগে তারা জানতেন না। ঢাকায় ফিরে রাতেই তারা একে অন্যের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নেন বজলুকে ঢাকায় এনে চিকিৎসা দেয়ার।

তিনি জানান ইতোমধ্যে তার অনেকগুলো টেষ্ট সম্পন্ন হয়েছে আরও কিছু টেষ্ট প্রক্রিয়াধীন আছে। এরই মধ্যে তার আচরণগত পরিবর্তন লক্ষকরা গেছে। এক্সরে, ইসিজি, ব্লাড নেয়ার সময় কোন অস্বাভাবিক আচরণ করেননি বরং তার মুখে প্রসন্নতার হাঁসি ফুটেছে। প্রায় একযুগ হাঁটু গেঁড়ে একই স্থানে বসে থাকার কারনে সোজা হয়ে দাড়াতে ও হাঁটতে না পাড়ার কারনে হাসপাতালে হুইল চেয়ার দেয়া হয়েছে।

হাসপাতালের আনুষাঙ্গিক কাজ শেষ করে দুপুর দুটোর দিকে তিনি বজলুর পাশে বসেন এসময় তার একটি হাত টেনে নিয়ে বজলু নিজের কাঁধে রাখেন আর অপলক তাকিয়ে থাকেন।  মনোরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ আব্দুল মুহিতের অধীনে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসার সর্ম্পুণ ব্যায় বহন করবেন সকল বন্ধুরা মিলে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই