তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভূয়া কাগজ পত্র তৈরি করে জমি নিবন্ধনের পাঁয়তারা

ভালুকায় ভূয়া কাগজ পত্র তৈরি করে ১১বিঘা জমি নিবন্ধনের পাঁয়তারা
[ভালুকা ডট কম : ০২ অক্টোবর]
ভালুকা উপজেলার জামিরদিয়া মৌজার ১নং খতিয়ান সহ আরও কয়েকটি দাগে ভূয়া কাগজ পত্র তৈরি করে জাল জালিয়াতির মাধ্যমে ১১বিঘা জমি রেজিস্ট্রী পাঁয়তারা করছে একটি সংঘবদ্ধ জালিত চক্র। এ ঘটনায় জমির দুই প্রকৃত মালিক ছাড়া জমি নিবন্ধন করার জন্য উত্তরাধিকারীরা সাব-রেজিস্ট্রার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার জামিরদিয়া মৌজায় সাবেক  নং দাগে,খারিজ খতিয়ান ২৩০১ নং মূলে বাবুল মিয়ার স্ত্রী সাজেদা খাতুন ৮শতাংশ জমির মালিক ও গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের হেলাল উদ্দিনের স্ত্রী ইছতেমা খাতুন এর নামে জামিরদিয়া মৌজায় একই দাগে ১০শতাংশ জমি ক্রয় সূত্রে জমির মালিক হন। ওই দুই মালিকের জমি সহ জামিরদিয়া মৌজার আর,ও,আর রেকর্ড মূলে সরকারী খাস খতিয়ান ১ নং, ও সাবেক- ১৫০, ১৩৫ নং দাগে ২ একর ৫১ শতাংশ জমি ও সাবেক    নং দাগে, ১ একর ৩৭ শতাংশ জমি সহ মোট ৩ একর ৮৮ শতাংশ (১১বিঘা) জমি বুধবার দুপুরে নূরুজ্জামান বিশ্বাস এর পক্ষে কোম্পানির ম্যানিজিং ডাইরেক্টর নূরুজ্জামান বিশ্বাস দাতা ও ডরিন গ্রুপের গ্রহিতা সেজে ১০ কোটি টাকা মূল্যের ওই জমিটি রেজিস্ট্রীর পাঁয়তারা করেন একটি প্রতারক চক্র।

এ ঘটনায় মৃত সাজেদার স্বামী বাবুল মিয়া ও মৃত ইছতেমা খাতুনের মেয়ের জামাই নূরুল আমীন পৃথক পৃথক ভাবে দুটি অভিযোগ দায়ের করে ভালুকা সাব-রেজিষ্ট্রার বরাবর। যাতে প্রকৃতি জমির মালিকদের ছাড়া দলিল নিবন্ধন না করেন।ওই আবেদনের অনুলিপি জেলা রেজিস্ট্রার ময়মনসিংহ, দুদক ময়মনসিংহ, ভালুকা উপজেলা নির্বাহী অফিসার ও ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভালুকা প্রেস ক্লাব এ দেওয়া হয়েছে।

সাজেদার স্বামী বাবুল মিয়া জানান, ভূয়া কাগজ তৈরি করে জমি রেজিস্ট্রি করার  বিষয়টি জানতে পেড়ে দলিল না করার জন্য ভালুকা সাব-রেজিস্ট্রার বরাবর পৃথক ২টি লিখিত অভিযোগ দায়ের করেছি।

অতিরিক্ত দায়িত্বে থাকা ভালুকা সাব-রেজিষ্ট্রার হায়দার আলী খান জানান, জমির দলিল না করার জন্য জামিরদিয়া মৌজার ২টি লিখিত অভিযোগ পেয়েছি। সঠিক কাগজপত্র যাঁচাই না করে নিবন্ধন করা হবে না।

ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন র্শমা জানান, অনুলিপির কপি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই