তারিখ : ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়া আপোশ,সমঝোতা বা প্যারোলে মুক্তি নেবেন না-গয়েশ্বর চন্দ্র

খালেদা জিয়া আপোশ,সমঝোতা বা প্যারোলে মুক্তি নেবেন না-গয়েশ্বর চন্দ্র
[ভালুকা ডট কম : ০৫ অক্টোবর]
বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কারাবন্দী বেগম খালেদা জিয়া কোনো ধরনের আপোশ, সমঝোতা বা প্যারোলে মুক্তি নেবেন না। আজ (শনিবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জিয়া শিশু কিশোর মেলা আয়োজিত প্রতিবাদ সভায় তিনি বলেন, রাজনৈতিক দায়িত্ববোধ এবং গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল থেকে বিএনপি খালেদা জিয়ার মুক্তির আন্দোলন করছে। আন্দোলনের মধ্য দিয়েই বেগম খালেদা জিয়ার মুক্তি লাভ করবেন।

গয়েশ্বর রায় আরো বলেন, প্রতিদিন কত মামলার রায় হয় কিন্তু খালেদা জিয়ার মামলার রায় হয় না। আদালত বিব্রতবোধ করেন। আজ যারা ক্ষমতার অপব্যবহার করছেন তারা অবশ্যই একদিন এর পরিণতি ভোগ করবেন। যে দেশের প্রধানমন্ত্রী দুর্নীতিকে লালন করেন, প্রশ্রয় দেন। সেই দেশে ছোটখাটো দুই-একটা টোকাই ধরে কিছু সময়ের জন্য চমক সৃষ্টি করা যেতে পারে। প্রকৃত অর্থে দুর্নীতির হাত থেকে দেশকে রক্ষা করা যায় না।

তিনি বলেন, আমরা মনে করি এই জনসমর্থনহীন সরকার, ভোটারবিহীন সরকার অর্থনৈতিক সংকট, ব্যাংকিং খাত নিঃস্ব করার মধ্য দিয়ে দেশকে একটি দেউলিয়া রাষ্ট্রে পরিণত করছে। পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য ছোটখাটো খুচরা নাটক করছে।

গয়েশ্বর বলেন, ব্যাংকে গচ্ছিত টাকার হিসাব অনুযায়ী দেশে ৭৬ হাজার কোটিপতি রয়েছে। পাঁচ বছর আগে যা ছিল ১৯ হাজার। আর যে পরিমাণে টাকা বিদেশে পাচার হয়েছে সেই হিসাব করলে দেশে কোটিপতির সংখ্যা কত হবে তার ঠিক নেই। কোটিপতিদের তালিকা প্রকাশ করা হলে দেখা যাবে তারা সবাই আওয়ামী লীগের লোক। কারণ গত দশ বছরে সাধারণ মানুষ নিঃস্ব হয়ে গেছে আর আওয়ামী লীগের  লোকেরা কোটিপতি হয়নি।

এর আগে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জিয়া পরিষদ আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন হওয়ার কথা ছিল।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রেস ক্লাবের সামনে উপস্থিত সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ গণবিরোধী সরকার। এ  সরকার জনগণের বাক-স্বাধীনতায় ও গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই পুলিশ আমাদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।’#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই