তারিখ : ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দুই মণ পলিথিন জব্দ,এক ব্যবসায়ীর জেল

ভালুকায় দুই মণ পলিথিন জব্দ,এক ব্যবসায়ীর জেল
[ভালুকা ডট কম : ১০ অক্টোবর]
ভালুকা উপজেলায় প্রায় দুই মণ পলিথিন জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার সিডস্টোর বাজার ও স্কয়ার মাস্টারবাড়ি বাসস্ট্যান্ড এলাকার বেশ কয়েকটি দোকানে অভিযান চালিয়ে ওই পলিথিন গুলো উদ্ধার করে স্থানীয় প্রশাসন।

নিষিদ্ধ পলিথিন বিক্রির জন্য দোকানে রাখায় ওই দোকানের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবসায়ীকে ৭ দিনের জেল দেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম রোমেন শর্মা। গ্রাহকের পণ্য পরিবহনে দোকান থেকে পলিথিন সরবরাহ করায় আরও চার ব্যবসায়ীকে নগদ অর্থদন্ড দেয় একই  আদালত।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার সিডস্টোর বাজারের কয়েকটি দোকানে পলিথিন বিক্রি করা হয়।বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে এই খবর পায় উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে বাজারে উপস্থিত হন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। সঙ্গে ছিলেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।পরে শফিক মিয়ার চালের দোকানে অভিযান চালিয়ে বিক্রির জন্য রাখা ৫৪ কেজি পলিথিন জব্দ করা হয়। এরপর সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে নির্বাহী হাকিম ওই ব্যবসায়ীকে ৭ দিনের জেল দেন।

পরে গ্রাহকের পণ্য পরিবহনে দোকান থেকে পলিথিন সরবরাহ করায় একই বাজারের হার্ডওয়ারের দোকানি  বুলবুল ফকিরকে ৫ হাজার, মাস্টারবাড়ি বাসস্ট্যান্ড এলাকার কাঁচাবাজার ব্যবসায়ী সজল সরকারকে তিন হাজার,পান দোকানি রাহাত মিয়া ও  ব্যাকারী দোকানি রমজান আলীর কাছ থেকে এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। এসব জরিমানা ব্যবসায়ীদের দোকনের সামনেই ভ্রম্যমাণ আদালত বসিয়ে আদায় করা হয়। বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে জব্দ করা প্রায় দুই মণ পলিথিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের একটি কক্ষে রাখা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা জানান, দুপুরে সিডস্টোর বাজার ও মাস্টারবাড়ি এলাকার দোকান থেকে প্রায় দুই মণ পলিথিন জব্দ করা হয়েছে। নিষিদ্ধ পলিথিন বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক ব্যবসায়ীকে ৭ দিনের জেল এবং আরও চার ব্যবসায়ীকে জরিমানা করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই