তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে পল্লী বিদ্যুতের নব-নির্মিত উপ-কেন্দ্রের উদ্বোধন

রাণীনগরে পল্লী বিদ্যুতের নব-নির্মিত উপ-কেন্দ্রের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১২ অক্টোবর]
শনিবার রাণীনগর উপজেলার বাণিজ্যিক রাজধানী আবাদপুকুরে ১০কোটি টাকা ব্যয়ে পল্লী বিদ্যুতের নব-নির্মিত রাণীনগর-২ (আবাদপুকুর) ৩৩/১১ কেভি ১০/১৪ এমভিএ উপ-কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এই দেশের অভ’তপূর্ব উন্নয়ন সাধন করেছেন। বিগত কোন সরকারই এমন উন্নয়ন করেনি যে উন্নয়ন করেছে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার।

তিনি আরো বলেন, আমরা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এই দেশটাকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়বো। শুধুমাত্র আপনাদের (জনগনের) সার্বিক সহযোগিতা চাই। বর্তমান সরকার কোটি কোটি টাকা ভ’র্তকী দিয়ে দেশের প্রতিটি বিদ্যুৎহীন মানুষের বাড়িতে বিদ্যুৎ পৌছে দিচ্ছেন। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্দ্যোগের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার উদ্দ্যোগ এখন অনেটাই শেষের দিকে। একসময় রাণীনগর উপজেলার এই আবাদপুকুর পূর্বাঞ্চলটি ছিলো খুবই অবহেলিত। আজ এই বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধনের মাধ্যমে এই অঞ্চলের জন্য নতুন একটি উন্নয়নের দ্বার উন্মোচন করা হলো। এখন এই অঞ্চলের মানুষ দিনরাত সারাক্ষণ নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ পাবে। এই অবদান একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এছাড়াও বছরের প্রথম দিনই প্রতিটি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা যা কিছু করছেন তা শুধুমাত্র এই দেশের জনগনের জন্য।

বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের অধিনে রাজশাহী-রংপুর ডিভিশনাল প্রকল্প-২ এর আওতায় নওগাঁ জেলায় মোট ৩টি বিদ্যুৎ উপ-কেন্দ্র স্থাপন করা হচ্ছে যার মধ্যে রাণীনগর ও আত্রাই উপ-কেন্দ্রের নির্মাণ কাজ শেষ করে উদ্বোধন করা হয়েছে। প্রতিটি উপ-কেন্দ্র থেকে ওই অঞ্চলের প্রায় ৭০হাজার গ্রাহক দিনরাত নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সেবা পাবে।

এদিন রাণীনগর উপজেলার আবাদপুকুর বিদ্যুৎ উপ-কেন্দ্র প্রাঙ্গনে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর রাণীনগর জোনাল শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান, এজিএম সাইদি সবুজ খাঁন, রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম (বাবলু মন্ডল) প্রমুখ।

এছাড়াও উপজেলা আ’লীগ , ইউনিয়ন আ’লীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিকেলে প্রধান অতিথি আত্রাই উপজেলার ভরতেতুলিয়া নামক স্থানে নব-নির্মিত আরেকটি বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই