তারিখ : ২০ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আওয়ামী লীগ ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়- কাদের

আওয়ামী লীগ ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ১৩ অক্টোবর]
ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয় বলে জানিয়েছেন দলটির সাধারণ সস্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে আমরা নই। যারা ছাত্র রাজনীতির নামে অপকর্ম করবে তাদের আইনের আওতায় আনা হবে। রাজনীতিবিদদের অধিকাংশেরই হাতেখড়ি ছাত্র রাজনীতি থেকে। কাজেই মাথা ব্যথা হলে মাথা কেটে ফেলা সমাধান নয়। আজ (রোববার) দুপুরে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এরআগে সার্কিট হাউজ প্রাঙ্গণে তাকে গার্ড অব অনার দেয়া হয়।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দলে শুদ্ধি অভিযান চলছে। মাদক, জুয়া, টেন্ডারবাজি, দুর্নীতিসহ সবধরনের অপকর্মের বিরুদ্ধে এই শুদ্ধি অভিযান। প্রথমে ঘর থেকে শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সবখানে এই অভিযান চালানো হবে। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী নজরদারিতে আছেন কিনা তা পরে জানা যাবে উল্লেখ করে কাদের বলেন, তিনি আত্মগোপনে নেই। তবে যুবলীগের যেসব নেতার বিরুদ্ধে নানা অভিযোগ আছে, তারা নজরদারিতে রয়েছেন।

এদিকে, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে ছাত্রশিবির ও ছাত্রদল সক্রিয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এদের থেকে সতর্ক থাকতে সবার প্রতি আহ্বানও জানান তিনি। আজ (রোববার) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, আবরার হত্যাকাণ্ডের মামলা হওয়ার আগেই সরকার আসামিদের আটক করেছে। এ পর্যন্ত ১৯ জন এ ঘটনায় গ্রেফতার হয়েছে। শিক্ষার্থীদের সব দাবি সরকার তড়িৎ গতিতে মেনে নিয়েছে, যা বাংলাদেশের ইতিহাসে প্রথম।

শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার পরেও আন্দোলন চালিয়ে যাওয়ার সমালোচনা করেন তথ্যমন্ত্রী। তার দাবি, এতে প্রমাণিত হয় শিক্ষার্থীদের আবেগকে পুঁজি করে আন্দোলন ভিন্নখাতে নিতে চায় একটি কুচক্রী মহল- বিশেষ করে বিএনপি। ছাত্রদের সচেতন থাকতে হবে, কেউ যেন তাদের পুঁজি করে নিজেদের স্বার্থ উদ্ধার করতে না পারে।

বুয়েট ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা প্রসঙ্গে তিনি বলেন, পরিস্থিতি উত্তরণে বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। এটা বুয়েট কর্তৃপক্ষের সিদ্ধান্ত। কিন্তু সার্বিকভাবে সারাদেশে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার দাবি হলো বিরাজনীতিকরণ। সরকার এ দাবি মানবে না।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই