তারিখ : ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যতদিন অনির্বাচিত সরকার থাকবে ততদিন হত্যা-গুম চলবে

যতদিন অনির্বাচিত সরকার থাকবে ততদিন হত্যা-গুম-ক্যাসিনো চলবে-আমীর খসরু
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ বলেছেন, বাংলাদেশে যতদিন অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকবে, অবৈধ সংসদ আইন প্রণয়ন করবে ততদিন হত্যা, গুম, ক্যাসিনো ও আবরার হত্যার মতো ঘটনা ঘটতেই থাকবে। সব ধরনের দুর্নীতিও চলতেই থাকবে। আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের বিচার দাবিতে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। এ সময়, হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন আমীর খসরু।

বিএনপির এ নেতা আরও বলেন, ক্যাসিনো অভিযানের পর অনেক সাংবাদিক, দলের অনেক লোকজন আমাকে প্রশ্ন করে যে, সরকার সত্যি সত্যি এই অভিযান চালাচ্ছে। আর চালালে কেন চালাচ্ছে; এই অভিযান কারা চালাচ্ছে, আসলেই কি আইন শৃঙ্খলা বাহিনী চালাচ্ছে। এই প্রশ্ন যেই দেশে উঠতে পারে, সেই দেশের অবস্থা সকলের কাছে পরিষ্কার।

বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবি করে তিনি বলেন, আইনী প্রক্রিয়ায় নয়, রাজপথে আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে হবে। এজন্য দলের নেতাকর্মীদের মাঠে নামার আহবানও জানান আমীর খসরু।

এদিকে, ঐক্যের ডাক জেলায়-জেলায়, গ্রামে-গ্রামে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, জনগণ ক্ষমতার মালিক হিসেবে যেন নিজের ভূমিকা রাখতে পারে; সেজন্য এ ঐক্যকে সুসংহত করতে হবে। এবার জনগণকে ক্ষমতার মালিকের ভূমিকা রাখতে হবে। সেজন্যই আমাদের এ ঐক্যের ডাক। আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে মুক্তিজোট আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ড. কামাল।

তিনি আরও বলেন, আমরা অতীতে ঐক্যের ডাক দিয়ে ভালো সাড়া পেয়েছি, সফল হয়েছি। পাড়া, মহল্লা, গ্রামে সব জায়গায় ঐক্যের ডাক নিয়ে যাবেন। জনগণ ঐক্যবদ্ধ হলে আমাদের আকাঙ্ক্ষিত গণতন্ত্র, আইনের শাসন, সাংবিধানিক শাসন প্রতিষ্ঠা করতে পারবো। সেই ধরনের শাসনের মধ্যে জনগণ তাদের আকাঙ্ক্ষিত লক্ষ্যগুলো পূরণ করতে পারবে। আসুন আমরা এ শপথ নেই, আমাদের এ ঐক্য সবচেয়ে বড় শক্তি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই