তারিখ : ২০ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জমি দখলকে কেন্দ্র করে দুই পুলিশ আহত,৩টি মামলা

ভালুকায় বিরোধপূর্ণ জমি দখলকে কেন্দ্র করে দুই পুলিশ আহত,৩টি মামলা
[ভালুকা ডট কম : ১৯ আক্টোবর]
শুক্রবার রাতে ময়মনসিংহের ভালুকায় উপজেলার আশকা গ্রামে বিরোধপূর্ণ জমি দখলকে কেন্দ্র করে প্রতি পক্ষের হামলায় এক পুলিশ অফিসার সহ ৫জন আহত হয়েছেন। অতিরিক্ত পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে। এ  সময় দেশিয় অস্ত্রসহ পুলিশ একজনকে আটক করে। এ ঘটনায় ৩টি মামলা হয়েছে।

সূত্রে জানাযায়, আশকা মৌজার এক একর ১৪শতাংশ জমি নিয়ে আব্দুল হান্নানদের সাথে প্রতিবেশি তিন পক্ষ শাহিদ খা, ওয়াহিদ খা ও রফিকুল ইসলামে সাথে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছিল। জমি সংক্রন্ত বিরোধ  নিয়ে ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের একটি অভিযোগ দেয়া হয়। এ নিয়ে ইউনিয়ন পরিষদের বেশ কয়েকটি গ্রাম্য সালিশও হয়েছে। আগামী ২৬অক্টোবর পূনঃরায় সালিশ বসার দিন ধার্য ছিল। এর মাঝে ঘটনার রাতে শাহিদ খা, ওয়াহিদ খা ও রফিকুল ইসলাম নেতৃত্বে ২০/২৫জন ভাড়াটিয়া সন্ত্রাসীসহ দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই জমি দখলের উদ্দেশ্যে টিন এবং পিলার দিয়ে ভেড়া দেয়ার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় হান্নানের বোন নাছিমা ভালুকা মডেল থানায় ফোন করলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশের উপর হামলা করে। এতে এস,আই কেএম মনির হোসেন, কনস্টেবল টিটু বাড়ির মালিক নাছিমা খাতুন, বড় বোন হেলেনা খাতুন ও ছোট ভাই আব্দুল হান্নান আহত হন। পুলিশের উপর হামলার বিষয়টি মোবাইলের ওসিকে খবর দিলে অতিরিক্ত পুলিশ গিয়ে আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে। এ সময় আশকা গ্রামের কিতাব আলী ছেলে আশরাফুল আলমকে পুলিশ আটক করে। ঘটনাস্থল থেকে পুলিশ ২টি রাম দা,১টি বল্লম ও ১৩/১৪টি বাঁশের লাঠি উদ্ধার করে। আহত দুই পুলিশ সদস্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা নেন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে থানায় অস্ত্র আইনে একটি ও পুলিশের উপর হামলাসহ ২টি মামলা করেছে। এবং জোরপুর্বক জমি দখলের চেষ্টাসহ বিভিন্ন ধারায় আব্দুল হান্নান বাদী হয়ে আরও একটি মোট ৩টি মামলা করা হয়।

শাহিদ খা জানান, জমি দখলের কোনো ঘটনায় ঘটেনি। পুলিশ এসে আমার ভাইয়ের মাছের প্রজেক্টের এক নৈশ প্রহরিকে আটক করে নিয়ে গেছে। নাছিমা আমাদেরকে হয়রানী করার জন্য ইতোপূর্বে একটি মিথ্যা গুম মামলা করে।

নাছিমা খাতুন জানান, প্রতিপক্ষ সাহিদ খান গংরা দীর্ঘদিন ধরে আমাদের জমি দখলের চেষ্টা করে আসছে। ঘটনার রাতে  ২০/২৫ জনের একটি সঙ্ঘবদ্ধ সন্ত্রাসীদল দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে এবং ঘরের মালামাল লুট করে নিয়ে তিন লাখ টাকার ক্ষতি সাধন করে। পরে তারা জমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ শুরু করে।

ভালুকা মডেল থানার এসআই ও মামলার বাদি কেএম মনিরুজ্জামান জানান, জমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা করে। এ ঘটনায় অভিযুক্ত সাইিদ খানসহ ৮ জনের নাম উল্লেখ করে আজ্ঞাত ২০/২৫ জনের নামে অস্ত্র আইনে ও পুলিশ আহতের ঘটনায় পৃথক দু’টি ও ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষে নাছিমার ভাই হান্নান বাদি হয়ে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

ভালুকা মডেল থানার ওসি পরিদর্শক মাজাহারুল ইসলাম জানান, অস্ত্রসস্ত্র নিয়ে রাতের আঁধারে জমি দখলের চেষ্টার সংবাদ পেয়ে পুলিশ পাঠালে প্রতিপক্ষরা পুলিশের উপর হামলা করে এতে দুই পুলিশ আহত হয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইনউদ্দিন জানান,এ ঘটনায় পৃথক তিনটি মামলা রুজু করে একজনকে গ্রেফতারের পর আদালতে প্রেরণ করা হয়েছে এবং অপরাপর আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই