তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে প্রভাবশালীর জবর দখলে সর্বস্বান্ত দুটি পরিবার

নান্দাইলে প্রভাবশালীর জবর দখলে সর্বস্বান্ত দুটি পরিবার
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের দুটি নিরীহ পরিবার প্রভাবশালী দখলদার ও সন্ত্রাসী বাহিনীর হামলা ও মামলার শিকার হয়ে সর্বস্বান্ত হয়ে পড়েছে। প্রভাবশালী এড .এবি এম ফজলুল করিমের ভাড়াটে সন্ত্রাসী বাহিনী  দিয়ে অসহায় ও নিরীহ ওই পরিবারের বাড়িঘর ভাংচুর, লুটপাট, জমি দখল করার জন্যে এই হামলা চালায়। এতে ওই পরিবার দুটি আরো অসহায় হয়ে পড়েছে।

এলাকার গণ্যমান্য ব্যাক্তি, চেয়ারম্যান, মেম্বার সহ থানা পুলিশের শরনাপন্ন হয়েও রক্ষা পাচ্ছে না এই দখলদার বাহিনীর অত্যাচার থেকে। প্রভাবশালী মহলের সন্ত্রাসী বাহিনী অত্যাচার, নিপিড়ন, হামলা  ও মামলা দিয়ে পরিবার দুটিকে এলাকা ছাড়া করারও পাঁয়তারা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগে জানান ভুক্তভোগীরা। জীবনের নিরাপত্তাসহ পৈত্তিক ভিটামাটি রক্ষায় মামলা করে আদালতের আশ্রয় নেয়ায় ওই প্রভাবশালী মহলের ছত্রছায়ায থাকা সন্ত্রাসী বাহিনী ও ভুমি দস্যুরা দিনদিনই আরো বেপরোয়া হয়ে উঠছে। নিরীহ ও অসহায় পরিবার দুটির জমি ও বাড়ি দখলে নেয়ার জন্যে সেখানে কলার বাগান করে উক্ত জমির প্রকৃত মালিক আম্বিয়া খাতুন ও সুমেনা খাতুনের পরিবারের সবাইকে প্রাণে মেরে ফেলারও হুমকি দিচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। এতে  উক্ত জমির প্রকৃত মালিক নিরীহ দুটি পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এপর্যন্ত দুবার হামলা ও লুটপাট করছে সন্ত্রাসীরা। আবারও যে কোন মূহুর্তে সন্ত্রাসীরা তাদের উপর হামলা করতে পারে বলে আশঙ্কা দুটি  পরিবারের।

গত ৫ জুন ঈদুল ফিতরের দিন দখলদার বাহিনীর ভাড়াটে সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে পরিবারের সকল সদস্যকে কুপিয়ে গুরুতর আহত করে বাড়ির সব মালামাল লুটপাট করে নেয়ায় পরিবার দুটি ঈদ আনন্দ থেকে বঞ্চিত হযেছে। ঈদের আনন্দ উপভোগ করার পরিবতে তাদেরকে হাসপাতালের বিছানায় কাতরাতে হয়েছে। এঘটনাটি এলাকার মানুষ প্রত্যক্ষ করেছে। সন্ত্রাসীদের ভয়ে কেউ প্রতিবাদ ও প্রতিরোধ করতে পারেনি। সন্ত্রাসী বাহিনী রক্ষা দেয়নি ৫০ বছর বয়সী বৃদ্ধা আম্বিয়া খাতুন, বৃদ্ধা বোন সুমেনা খাতন ও তার স্বামী বৃদ্ধ মো. নাজিম উদ্দিনকে। পরিবারের সবাইকে কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। এমনকি আহতদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিতেও দেয়নি। ফলে তারা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন বলে অভিযোগে জানান ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

তাই অসহায় এই পরিবার দুটি বসত ভিটা রক্ষায় ও জীবনের নিরাপত্তা চেয়ে শেষ ভরসাস্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসীদের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি ঘোষণা করেছেন ।তাই প্রধানমন্ত্রীর সেই নীতিতে বিশ্বাস রেখেই জমি বাড়ি ও জীবনের নিরাপত্তা চেয়েছেন ওই পরিবারটি।

জানাগেছে, নান্দাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের মো. নাজিম উদ্দিনের স্ত্রী সুমেনা খাতুন  ও আব্দুল কাদিরের স্ত্রী আম্বিয়া খাতুন  বাবার হেবা সূত্রে পাওয়া নিজেদের ভোগদখলীয়  জমিতে চাষাবাদ ও বাড়িঘর নির্মাণ করে দীর্ঘদিন যাবত শান্তি এবং শৃঙ্খলার  সঙ্গে বসবাস করে আসছেন। কিন্তু তাদের সেই সুখের দিন যেন শেষ করে দিয়েছে সন্ত্রাসীরা।

এব্যাপারে নান্দাইলের রসুলপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক আনোয়ার জানান, বিরোধপূর্ণ দুই পক্ষই একে অপরের আত্মীয়। জমি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে  আসছে। এই সমস্যাটি সমাধান করে দেয়ার জন্যে এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে বেশ কয়েকবার দরবার বসিয়ে চেষ্টা করেছি। কিন্ত ফজলুল করিম আমাদের কোন আহবানেই সাড়া দেননি। তাই সমস্যাটির সমাধান হয়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই