তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভোলায় আত্মরক্ষার জন্যই গুলি করেছে পুলিশ-স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলায় আত্মরক্ষার জন্যই গুলি করেছে পুলিশ-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ২২ অক্টোবর]
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আত্মরক্ষার জন্যই ভোলায় বিক্ষোভকারীদের ওপর পুলিশ গুলি চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। সোমবার সচিবালয়ে আ স ম আব্দুর রব-এর নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ কিংবা অন্য কারও দায়িত্বে অবহেলা আছে কি না সে বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং যদি কেউ দোষী সাব্যস্ত হয় তবে আইনী ব্যবস্থা নেয়া হবে।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, তিনি স্থানীয় এমপি এবং সংশ্লিষ্ট থানার ওসির সাথে কথা বলেছেন এবং জানতে পেরেছেন যে সেখানে সংখ্যালঘু পরিবারের একটি ছেলের হ্যাক হওয়া ফেসবুক আইডি থেকে ধর্ম নিয়ে ব্যাঙ্গাত্মক পোস্টের প্রতিবাদে ‘তৌহিদী জনতার’ ব্যানারে সমাবেশ অনুষ্ঠিত হয়। এক পর্যায়ে সমাবেশ থেকে প্রায় ৩০০ জন লোক ছুটে এসে যেখানে ওসি, অন্য পুলিশ অফিসার এবং ইউএনও আশ্রয় নেয় সেই ঘরের দরজা ভাঙার চেষ্টা করে। এসময় ইউএনও গুলি চালানোর নির্দেশ দেন বলে তারা শুনতে পান।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে, কে গুলি চালানোর আদেশ দিয়েছে তা তদন্তের পরে জানা যাবে। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের চিকিৎসার জন্য পদক্ষেপ নিয়েছেন। তিনি নিহতদের পরিবারকে আর্থিক সহায়তাও দিয়েছেন।  তারা হযরত মুহাম্মদ (সা) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন এমন প্রকৃত অপরাধী খুঁজে পেতে ফেসবুক কর্তৃপক্ষের সহায়তা চেয়েছেন।  আমরা ফেসবুকের সিঙ্গাপুর অফিসে প্রয়োজনীয় তথ্য পাঠিয়েছি এবং দু-তিন দিনের মধ্যে বিস্তারিত জানা যাবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে এক যুবকের শাস্তির দাবিতে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় রোববার পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে চারজন নিহত এবং প্রায় ২০০ জন আহত হয়েছেন। পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, বিপ্লব চন্দ্র শুভ (২৫) নামের এক যুবকের ফেসবুক আইডি হ্যাক করে আল্লাহ ও মহানবীকে কটূক্তি করে বিভিন্নজনের কাছে পাঠানো মেসেজকে কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই