তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় চাঁদাবাজির প্রতিবাদে অটো চালকদের বিক্ষোভ

ভালুকায় চাঁদাবাজির প্রতিবাদে অটো চালকদের বিক্ষোভ
[ভালুকা ডট কম : ৩০ অক্টোবর]
ভালুকা উপজেলায় চাঁদাবাজির প্রতিবাদে ব্যাটারি চালিত অটো চালকদের উদ্যোগে ধর্মঘট ও বিক্ষোভ করা হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত পৌরসদরের কানার বাজারের বটতলায় ভালুকা-গফরগাঁও সড়কে ওই বিক্ষোভ করা হয়েছে।

দুপুর ১ টার দিকে অন্তত ২০-২৫ জন অটো চালক জানান, তারা সহায় সম্বলহীন হতদরিদ্র মানুষ। বিভিন্ন ব্যক্তি, এনজিও থেকে ঋণ নিয়ে ব্যাটারি চালিত অটো কিনেছেন। সেই অটো চালিয়ে এখন ঋনের টাকা পরিশোধ ও সংসারের খরচ চালান। কিন্তু সড়কে চাঁদাবাজির কারণে ঋনের টাকা পরিশোধ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা। প্রতিদিন গড়ে ভালুকা-গফরগাঁও ও আশেপাশের রাস্তায়  তিন শতাধিক অটো চলাচল করে।

অন্তত দশজন ব্যাটারি চালিত অটোচালক জানান, প্রত্যেক অটো থেকে প্রতিদিন জিপি ও পৌরসভার নামে ২০ টাকা করে মোট ৪০ টাকা এবং প্রতিমাসে ১০০ টাকা করে শ্রমিক সংঘঠন ও থানা পুলিশের নামে চাঁদা দিতে হয়। প্রতিদিন ২০ টাকা করে নেওয়ার পরও এখন আড়াই হাজার টাকা জমা দিয়ে লাইসেন্স নেওয়ার জন্য বাধ্যতামূলক করে দিয়েছে ভালুকা পৌরকর্তৃপক্ষ। লাইসেন্স না থাকলে অটোর চাবি, সীট ও ব্যাটারী খুলে নিয়ে যায় পৌরসভার লোক জন। তবে আড়াই হাজারের স্থলে এক হাজার টাকা নির্ধারণ করা হলে লাইসেন্স নিবেন বলে জানিয়েছেন অটো চালকেরা।

এ বিষয়ে জানতে ভালুকা পৌরসভার মেয়র একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুমের মোটো ফোনে যোগাযোগ করা হলে, পরে কথা বলবেন বলেই সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পরবর্তিতে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

অটো চালকদের থেকে টাকা নেওয়ার বিষয়ে জানতে চাইলে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মাইন উদ্দিন জানান, তিনি এই থানায় যোগদানের পর কোনো অটো জব্দ করা হয়নি।মহাসড়কের যানবাহন দেখার দায়িত্ব হাইওয়ে পুলিশের। দালালের বিষয়ে তিনি বলেন, তাঁর কার্যালয়ে কোনো দালাল নেই। মানুষের সমস্যা নিয়ে সরাসরি তাঁর সঙ্গেই কথা বলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই