তারিখ : ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় রক্ষা পেল একতা ট্রেনের কয়েক হাজার যাত্রী

নওগাঁয় কয়েকজন বালকের বুদ্ধিমত্তায় রক্ষা পেল একতা ট্রেনের কয়েক হাজার যাত্রী
[ভালুকা ডট কম : ০২ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে অল্পের জন্য রক্ষা পেয়েছে একতা এক্সপ্রেস ট্রেন ও ট্রেনে থাকা কয়েক হাজারো যাত্রী। শুক্রবার সন্ধ্যায় রাণীনগর উপজেলা থেকে দক্ষিণে প্রায় ৪ কিলোমিটার দূরে গোনা ইউনিয়নের বড়বড়িয়া-গোনা এলাকায় বেশ কয়েকজন বালকের বুদ্ধিমত্তায় ট্রেনটি দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

জানা গেছে, রাণীনগর স্টেশন আউটারে চকের ব্রিজের আগে বড়বড়িয়া-গোনা এলাকায় রেললাইনের নিচের অংশ প্রায় দ্বিখন্ডিত হয়ে যায়। রেললাইন পার হওয়ার সময় সন্ধ্যায় বিষয়টি বেশ কয়েকজন বালকের নজরে আসে। তারা দেখতে পায় যে কোন সময় লাইনটি ভেঙ্গে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এরপর তারা ভাঙ্গা রেললাইনের পাশে অপেক্ষা করতে থাকে। এরই মধ্যে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেন রাণীনগরে ঢুকছিল। তাৎক্ষণিক তারা লাল গেঞ্জি উঁচিয়ে ট্রেন থামার জন্য সংকেত দেন। এ সময় ট্রেনচালক রেললাইনের ভাঙ্গা অংশের আগে ট্রেনটি থামিয়ে দেন। এতে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় কয়েক হাজারো যাত্রী। এরপর ট্রেনচালক বিষয়টি কর্তৃপক্ষকে জানান।

রাণীনগর রেলওয়ে স্টেশন মাষ্টার মানিক জানান, রাণীনগরের বড়বড়িয়া নামক স্থানে স্থানীয় কিছু বালক রেলের উপরের অংশে ভাঙ্গা দেখতে পেয়ে দুর্ঘটনার কবল থেকে রক্ষার জন্য তারা গামছা, গেঞ্জী, উড়িয়ে সংকেত দিয়ে ট্রেন থামানোর চেষ্টা করে। এতে কোন প্রাণহানির মতো ঘটনা ঘটেনি। খবর পেয়ে সান্তাহার রেলওয়ে জংশনের আইডব্লিউ একটি চৌকশ দল এসে লাইন মেরামত করে উভয় পাশের আটকে থাকা ট্রেন চলাচলে স্বাভাবিক করা হয়।

সান্তাহার জংশন রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, প্রচন্ড গরমে রেললাইনের সামান্য অংশ ভেঙ্গে যায়। স্থানীয় কয়েকজন বালক সেই ভাঙ্গা অংশ দেখতে পায়। ভাঙ্গা স্থানের পাশে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেন থেমে যায়। এতে রাণীনগরে আটকা পড়েছিল ঢাকাগামী আন্ত:নগর পঞ্চগড় এক্সপ্রেস। এছাড়া আত্রাই আহসানগঞ্জে বরেন্দ্র এক্সপ্রেস আটকা পড়ে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রেললাইনের ভাঙ্গা ওই অংশ সরিয়ে সেখানে আরেকটি পাত বসিয়ে সংস্কার করা হয়। প্রায় দেড় ঘণ্টা পর উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই