তারিখ : ১৩ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

জাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা
[ভালুকা ডট কম : ০৫ নভেম্বর]
রাজধানী ঢাকার অদূরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলায় সাংবাদিকসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আজ মঙ্গলবার (৫ নভেম্বর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই হামলার ঘটনা ঘটে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ- হামলাকারীরা ভিসি ফারজানা ইসলামের পক্ষ হয়ে উপাচার্যপন্থি শিক্ষকদের প্ররোচনায় এই হামলা চালিয়েছে। হামলাকারীরা ক্যাম্পাসে ছাত্রলীগের পরিচিত মুখ এবং তারা তাদের সংগঠনের স্লোগান দিয়েই এ  হামলা চালিয়েছে।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থান নিয়ে সোমবার রাতভর অবরোধ ও বিক্ষোভ করছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। আজ সকালে এ অবরোধ কর্মসূচি চলাকালে দুপুর ১২টার দিকে হঠাৎ করেই মিছিল নিয়ে ভিসির পক্ষে ছাত্রলীগ নেতাকর্মীরা হাজির হন। এ সময় উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। পরে ছাত্র হাতাহাতির একপর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনকারীদের ওপর হামলা চালায়।

আন্দোলনকারীরা বলছেন, উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগ না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে। অন্যদিকে, উপাচার্য ফারজানা ইসলামের পক্ষে ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন বেশ কয়েকজন শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারী। এ অবস্থায় ক্যাম্পাসে চরম উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে টানা ১০ম দিনের মতো প্রশাসনিক ভবন অবরোধ ও সর্বাত্মক ধর্মঘট চলছে। এর ফলে কর্মকর্তা ও কর্মচারীরা অফিস কক্ষে প্রবেশ করতে পারেনি। বন্ধ রয়েছে ক্লাস পরীক্ষাসহ সকল প্রকার প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম। এ অবস্থায় যেকোনো ধরনের সহিংসতা এড়াতে উপাচার্যের বাসভবনের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে চলমান আন্দোলন বিষয়ে গত রবিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে তাঁর ঢাকার হেয়ার রোডের বাসায় বৈঠক করেন আন্দোলনকারী সাত শিক্ষক। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা এবং তার সাথে আলোচনা করার আশ্বাস দিয়ে শিক্ষামন্ত্রী বলেছেন, অভিযোগ প্রমাণিত হলে উপাচার্য ফারজানা ইসলামকে অপসারণ করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই