তারিখ : ১৩ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ফ্যাক্টরী বন্ধের ঘোষণার প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতনের দাবিতে
ভালুকায় লিউ ফ্যাশন ফ্যাক্টরী বন্ধের ঘোষণার প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ
[ভালুকা ডট কম : ০৭ নভেম্বর]
ভালুকা উপজেলার মেহেরাবাড়ি এলাকায় অবস্থিত লিউ ফ্যাশন নামক একটি সুয়েটার ফ্যাক্টরী বিনা নোটিশে বন্ধ ঘোষণার প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেছেন শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে মিলগেটের সামনে তারা বিক্ষোভ শুরু করলে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তারা প্রায় এক হাজার ১০০ শ্রমিক লিউ ফ্যাশনে কর্মরত আছেন। গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসের বেতন বকেয়া রয়েছে। ইতোমধ্যে বেতনের ব্যাপারে বেশ কয়েকবার  তারিখ করা হয়েছে। বৃহস্পতিবারর তাদের বেতন দেয়ার তারিখ ছিলো। কিন্তু সকালে কর্মস্থলে এসে দেখি ফ্যাক্টরীর মূলগেট বন্ধ রয়েছে। বিনা নোটিশে ফ্যাক্টরী বন্ধ ঘোষণার প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করা হয়। পরে খবর পেয়ে শিল্প পুলিশ ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ১৪ সেপ্টেম্বর দুই মাসের বকেয়া বেতন ও ফ্যাক্টরী খোলে দেয়ার আস্বাস দেয়া হয়।

এব্যাপারে ফ্যৗাক্টরীর অ্যাডমিন ম্যানেজার আশরাফ উদ্দিনের মোবাইল নম্বরে বার বার চেষ্টা করেও ফোন রিসিভ না করায় তার মন্তব্য দেয়া দেয়া সম্ভব হয়নি। তবে ফ্যাক্টরীর স্থানীয় প্রতিনিধি সিরাজুল ইসলাম জানান, সম্প্রতি এমডি মাহবুবুল আলম কুহিনূর মারা যাওয়ায় এবং ফ্যাক্টরীর বিদ্যুৎ নিয়ন্ত্রণকারী যন্ত্রের ত্রুটি দেখা দেয়ায় এক সপ্তাহের জন্য ফ্যাক্টরী বন্ধ করে দেয়া হয়েছে। আগামী সপ্তাহে শ্রমিকদের বেতন দিয়ে ফ্যাক্টরী চালু করা হবে।

ময়মনসিংহ শিল্প জোন-৫ এর পুলিশ সুপার (এসপি) সাহেব আলী পাঠান জানান, বৃহস্পতিবার সকালে শ্রমিকদের বেতন দেয়ার কথা থাকলেও ফ্যাক্টরী বন্ধ করে নোটিশ টানানো দেখে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। পরে শিল্পপুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলে আগামী বৃহস্পতিবার বকেয়া বেতন পরিশোধ করে ফ্যাক্টরী চালুর আস্বাস দেয়া হলে শ্রমিকরা চলে যায়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই