তারিখ : ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আ’লীগের কমিটি নিয়ে হামলা,বিক্ষোভ

ভালুকায় আ’লীগের কমিটি নিয়ে হামলা,বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
ভালুকায় ওয়ার্ড আ’লীগের নতুন এক কমিটি গঠন নিয়ে হামলা ও বিক্ষোভ মিছিল হয়েছে। সোমবার বিকালে উপজেলার উথুরা ইউনিয়নের ধলিকুড়ি প্রাথমিক স্কুল মাঠে হামলা ঘটনা ঘটে। পরে উথুরা ইউনিয়ন আ’লীগের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা। এতে সাধারণ সম্পাদক পদ প্রার্থী গোলাম মোর্শেদ আহত হন। এতে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সন্ধ্যায় ইউনিয়ন আ’লীগ অফিসে আব্দুস সামাদকে সভাপতি ও এজাদুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা দেয়া হয়।

সূত্রে জানা যায়, উপজেলার উথুরা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের নতুন কমিটি গঠনের দিন ঠিক করা হয়ে ছিল। সেই মোতাবেক সভাপতি পদে দুই জন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী তাদের নিজ নিজ প্রচার প্রচারণা চালিয়ে আস ছিলেন। সোমবার কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের কথা থাকলেও সাধারণ সম্পাদকের নাম বাদ দিয়ে শুধু মাত্র সভাপতি হিসেবে আব্দুস সামাদের নাম ঘোষণা করায় অপর সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা প্রথমে বিক্ষোভ শুরু হয়। পরে ওই বিক্ষোভ মিছিলে প্রতিপক্ষরা হামলা চালায়। এতে সাধারণ সম্পাদক পদ প্রার্থী গোলাম মোর্শেদ আহত হন।

এ বিষয়ে উথুরা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আলী আকবর বলেন,সমোঝতার মাধ্যমে আমরা একটি কমিটি গঠন করতে চেয়েছিলাম। কিন্তু এটা নেতা-কর্মীরা না মানার কারণে শুধুমাত্র সভাপতির নাম ঘোষণা করা হয়। পরবর্তিতে সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামসুল হক চৌধুরী বলেন,আ’লীগের ১০ টাকার টিকিট নিয়ে যারা ভোটার হয়েছেন,তাদের বেশ কয়েকজনকে মেনে নিতে পারেননি একটি পক্ষ। তাই পরিস্থিতি শান্ত রাখতে শুধু মাত্র সভাপতির নাম ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সভাপতি পদ প্রার্থী নছুম উদ্দিন জানান, গঠনতন্ত্র পরিপন্থি ভাবে ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সহ-সভাপতিসহ আরো দুই জন মিলে তাদের লোকের নামে পকেট কমিটি ঘোষণা করেছিল। আমরা এই পকেট কমিটি মানি না। ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ভোটের মাধ্যমে নতুন কমিটি হলেও আমাদের ওয়ার্ডের সভাপতি ও সহ-সভাপতিসহ আরো দুই জন মিলে তাদের নিজের লোকদের নিয়ে পকেট কমিটি বানানোর পায়তারা করছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই