তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ধামইরহাটে গুজবে লবণের দোকানে ক্রেতাদের ভীড়

ধামইরহাটে গুজবে লবণের দোকানে ক্রেতাদের উপচে পড়া ভীড়  
[ভালুকা ডট কম : ১৯ নভেম্বর]
নওগাঁর ধামইরহাটে হটাৎ গুজব ওঠায় লবণের দোকানে ক্রেতাদের উপচেপড়া ভীড় দেখা দিয়েছে।

জানা গেছে, মঙ্গলবার দুপুর থেকে উপজেলার সর্বত্র লবণ সংকট এবং দাম বৃদ্ধি পাবে এই মর্মে গুজব ছড়িয়ে পড়ে। তথ্যটি সঠিক কিনা তা না জেনে মানুষ মুঠোফোনসহ বিভিন্নভাবে বিভিন্ন জনের কাছে বার্তা পাঠায়। দুপুর ২টার পর থেকে মানুষ দল বেঁধে পাইকারী ও খুচরা লবণের দোকানের ভীড় জমায়। যার সারা মাসের জন্য প্রয়োজন ১ কেজি সে গুজবে পড়ে কিনেছে ৩-৪ কেজি। বেলা বাড়ার সাথে সাথে গ্রাম থেকে মানুষ ছুটে আসে লবণ কেনার জন্য।

ধামইরহাট পূর্ব বাজারে পাইকারী ব্যবসায়ী সামু স্টোরের স্বত্বাধিকারী সামু সাহা বলেন, দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনি ৫০কেজি ওজনের প্রায় ৭০ বস্তা লবণ বিক্রয় করেছেন। টু ব্রাদার্স এর মালিক রেজাউল করিম বলেন, খোল লবণ ২০টাকা কেজি দরে ৫ বস্তা বিক্রি করেছেন। কাঁচা বাজারের ব্যবসায়ী জাহিদুল ইসলাম ৪০ বস্তা লবণ মাত্র কয়েক ঘন্টার মধ্যে বিক্রি করেন। পাবনা স্টোরের মালিক আসাদুল্লাহ ১১ বস্তা, মাশরুফা স্টোর ১০ বস্তা লবণ বিক্রি করেছেন। প্রতি কেজি খোলা লবণ ১২ টাকা থেকে ২৫ টাকা পর্যন্ত কেনাবেচা হয়েছে। চিকন প্যাকেট লবণ ৩৫ টাকা এবং প্যাকেটের মোটা লবণ ৩০ টাকা কেনাবেচা হয়েছে।

ধামইরহাট পূর্ব বাজারের মাহবুব আলম বাবু হাজী তার ১ মাসের জন্য  ৩কেজি লবণ দরকার হলেও তিনি  ৫কেজি ক্রয় করেছেন। এদিকে ক্রেতারা অভিযোগ করেছেন ব্যবসায়ীরা ব্যবসায়ীরা ইচ্ছেমত দাম বাড়িয়ে লবণ বিক্রি করেছেন। প্রতি বস্তা লবণ ৪৮০ টাকা থেকে এক লাফে ৯শত টাকা পর্যন্ত বিক্রি করতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন,দেশে লবণের কোন ঘাটতি নেই। পর্যাপ্ত লবণ মুজুদ রয়েছে। তারপরও একটি মহল গুজব রটিয়ে মানুষজনকে বিভ্রান্তির মধ্যে ফেলতে চায়। এ গুজব কান না দেয়ার জন্য তিনি এলাকাবাসীর প্রতি আহবান জানান। এছাড়া উপজেলা প্রশাসন পুলিশকে নিয়ে বিভিন্ন দোকানপাট পরিদর্শন করেছি। কেউ বেশি দামে লবণ বিক্রি করলে ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই