তারিখ : ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় লবণ কেনার হিরিক,বিক্রি হচ্ছে বাড়তি দামে

মনপুরায় লবণ কেনার হিরিক, বিক্রি হচ্ছে বাড়তি দামে, দেখা দিয়েছে কৃত্রিম সংকট
[ভালুকা ডট কম : ১৯ নভেম্বর]
পিঁয়াজের উর্ধ্বগতির রেশ কাটতে না কাটতেই ভোলার মনপুরায় পেয়ে বসেছে লবণ আতংক। লবণের দাম বাড়ার আশংকায় মনপুরার ভোক্তাদের মাঝে চলছে লবণ কেনার হিরিক। উপজেলার হাজীর হাট বাজার ঘুড়ে দেখা গেছে ক্রেতারের সবার হাতে লবন। শিশু, কিশোর, যুবক, বৃদ্ধ কেউ বাদ যাননি লবন কেনা থেকে। যেন সবাইকে পেয়ে বসেছে লবণ উন্মাদনায়।

উপজেলা সদর হাজীর হাট বাজারে  লবন বিক্রিতে ব্যাবসায়ীদের মধ্যেও দেখা গেছে উদ্দীপনা। প্রথম দিকে পূর্বের মূল্যে লবন বিক্রি হলেও ক্রেতাদের ভীড় বাড়ার সাথে সাথে বেশী দামে বিক্রি করতে দেখা গেছে। কোন কোন দোকানে গুড়া আয়োডিন লবণ ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি করতে দেখা গেছে। উপজেলার রামনেওয়াজ বাজার ও চৌধুরী বাজরে লবণের কেজি ১০০ টাকায় বিক্রি করছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লবণের উর্ধ্বগতিকে গুজব বলে এলাকায় ও বাজারে বাজরে মাইকিং করা হয়েছে। পাশাপাশি লবণের কৃত্রিম সংকট ঠেকাতে বাজারগুলোতে লবণের দোকান ও গোডাউনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

লবণ আতংকে দোকানে দেখা গেছে লবণ নিয়ে কাড়াকাড়ি। রয়েছে উৎসুক জনসাধারনের উপস্থিতি। কেউ কেউ এটাকে গুজব বলে লবণ কেনা থেকে নিবৃত খাকছেন। ক্রেতাদের ব্যাপক চাহিদার ফলে ব্যাবসায়ীরা সুযোগ নিয়ে কেউ কেউ কৃত্রিম সংকট দেখাচ্ছেন। এভাবে চলতে থাকলে পিঁয়াজের ঝাঁজ এসে লবণের গায়ে লাগবে বলে আশংকা করছেন সচেতন মহল।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বশির আহম্মেদ জানান, লবনের উর্ধ্বগতি একটি গুজব। এই গুজব সম্পর্কে জনসাধারনকে সচেতন করতে বাজারে বাজারে মাইকিং করা হচ্ছে। লবণের কৃত্রিম সংকট ঠেকাতে বাজারগুলোতে লবণের দোকান ও গোডাউনে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই