তারিখ : ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন

নওগাঁয় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন
[ভালুকা ডট কম : ২০ নভেম্বর]
নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বুধবার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়েছে। সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজেনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা কৃষি কর্মকতা মফিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মফিদুল ইসলাম জানান, ২০১৯-২০ অর্থবছরে রবি এবং পরবর্তী খরিফ ০১/২০২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা ১১৭০জন, ভুট্রা ৫৬০জন, শীতকালীন মুগডাল ৭০জন, গ্রাষ্মকালীন মুগডাল ৮৫জন ও পেয়াজ ২০জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরন করা হয়। প্রতিজন কৃষক সরিষার বীজ ১ কেজি, ভুট্রা ২ কেজি, পেয়াজ ১ কেজি, শীতকালীন মুগডাল ৫ কেজি, গ্রাষ্মকালীন মুগডাল ৫ কেজি। এছাড়া প্রতিজন কৃষককে ডিএপি ৮০ কেজি ও ৫০ কেজি এমওপি সার দেয়া হয়। উপজেলার ১৯০৫জন কৃষকের মাঝে এসব উপকরন বিতরন করা হয়।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই