তারিখ : ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে ১৮শ কৃষক পেলো বিনামূল্যে সার ও বীজ

রাণীনগরে ১৮শ কৃষক পেলো বিনামূল্যে সার ও বীজ
[ভালুকা ডট কম : ২১ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজেনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৮শ ১০জন কৃষকদের মাঝে বিনামূল্যে এই বীজ ও সার বিতরন করা হয়।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার আল মামুনের সভাপতিত্বে  ও যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মফিজ উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম ইসলাম জানান, ২০১৯-২০ অর্থবছরে রবি এবং পরবর্তী খরিফ ০১/২০২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা ১হাজার জন, ভুট্টা ৭শ জন, শীতকালীন মুগডাল ৫০জন, গ্রাষ্মকালীন মুগডাল ৫০জন ও ১০জন কৃষকের মাঝে পেয়াজের বীজ ও সার বিতরন করা হয়। প্রতিজন কৃষক বিনামূল্যে সরিষার বীজ ১কেজি, ভুট্টা ২ কেজি, পেয়াজ ১কেজি, শীতকালীন মুগডাল ৫ কেজি ও গ্রাষ্মকালীন মুগডাল ৫ কেজি করে উন্নতমানের বীজ পেয়েছেন। এছাড়া প্রতিজন কৃষককে ডিএপি ৮০ কেজি ও ৫০ কেজি এমওপি সার দেয়া হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই