তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বর্তমান সরকার স্বৈরাচার নয়, স্বৈরাচারের বাবা-ফখরুল

বর্তমান সরকার স্বৈরাচার নয়, স্বৈরাচারের বাবা-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
বর্তমান সরকার শুধু স্বৈরাচার নয়, স্বৈরাচারের বাবা- এমন মন্তব্য করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (শুক্রবার) সকালে সুপ্রিম কোর্টে মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

মির্জা ফখরুল ইসলাম বলেন,অনেকেই বলেন, এটা স্বৈরাচার সরকার। এরা স্বৈরাচার নয়, স্বৈরাচারের বাবা, ফ্যাসিবাদী। স্বৈরাচার হলে তাদের মিনিমাম একটা কিছু থাকে। এরশাদ ছিল স্বৈরাচার, তখন তো এই অবস্থা ছিল না। আইয়ুব খান ছিল স্বৈরাচার, ডিক্টেটর- তখনো এই অবস্থা ছিল না। এটা তো ফ্যাসিবাদ। কিছু নেই, একজন, এক ব্যক্তির শাসন। মুনতাসির ফ্যান্টাসির মত সব খেয়ে ফেলছে ক্ষমতাসীনরা। তাদের উদ্দেশ্য, যেকোন উপায়ে ক্ষমতায় টিকে থেকে লুটপাট করা।

মির্জা ফখরুল বলেন, সরকার এতদিন বিএনপিকে পিটিয়েছে, এখন দ্রব্যমূল্যের কারসাজি করে সাধারণ মানুষকে পেটাচ্ছে। তবে অন্যায় বেশিদিন টেকে না। দল মত নির্বিশেষ সবাইকে ঐক্যবদ্ধ করার কাজ করছেন তারা।

এদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা। আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে পুরোদমে টালবাহানা চলছে। রাতের ভোটের সরকার অবৈধ ক্ষমতার জোরে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। গুরুতর অসুস্থ নেত্রীর জামিনে বাধা দেয়া হচ্ছে। দেশজুড়ে অরাজকতা, অনাচার, দুরাচার ঢাকতেই খালেদা জিয়াকে এখনও মুক্তি দেয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী থেকে শুরু করে সরকারের মন্ত্রীরা নিত্যপণ্যের মূল্যের বাজার নিয়ে একেক কথা বললেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। মন্ত্রীদের কথা এখন চরম রসিকতায় পরিণত হয়েছে। খাদ্যপণ্যের দাম জ্যামিতিক হারে বাড়ছে। কোথাও সরকারের কোন নিয়ন্ত্রণ নেই। নিজেদের এ সীমাহীন ব্যর্থতা ঢাকতেই বিরোধীদল ও মতকে দমন করা হচ্ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই